উ. কোরিয়ার পরমাণু অস্ত্র ধ্বংসের সিদ্ধান্তে চীনের স্বাগত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:১৮ পিএম, ০৩ মে ২০১৮

চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই পরমাণু অস্ত্র ধ্বংসের কোরীয় সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। তিনি বৃহস্পতিবার পিয়ংইয়ংয়ে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের বলেন, কোরীয় উপদ্বীপে যেসব ইতিবাচক পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে সেগুলো শান্তিপূর্ণ উপায়ে সমস্যা সমাধানের জন্য অত্যন্ত গুুরুত্বপূর্ণ।

ওয়াং ই বলেন, উত্তর কোরিয়ার নেতা পরমাণু নিরস্ত্রীকরণের যে প্রতিশ্রুতি দিয়েছেন তার প্রতি চীনের শতভাগ সমর্থন রয়েছে।

চীনের পররাষ্ট্রমন্ত্রী দুই দিনের সফরে উত্তর কোরিয়া গেছেন। এই সফরকে অত্যন্ত গুরুত্ব দেয়া হচ্ছে। কারণ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সাক্ষাতের আগে এ সফর অনুষ্ঠিত হলো।

এছাড়া বহু বছর পর চীনের কোনো পররাষ্ট্রমন্ত্রী উত্তর কোরিয়া সফর করছেন। উত্তর কোরিয়ার ওপর নানা চাপ ও নিষেধাজ্ঞার মধ্যে চীন দেশটির পাশে ছিল এবং নানাভাবে সহযোগিতা করেছে।

চলতি মে মাসে অথবা আগামী জুনের প্রথমে মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে উত্তর কোরিয়ার নেতার বৈঠক হওয়ার কথা রয়েছে। পার্সট্যুডে।

এসআইএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।