রকস্টার মোদি!


প্রকাশিত: ১০:৩৭ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৪

রাজনীতির মঞ্চে বহুবার বক্তব্য রেখেছেন। জনসমাবেশ করে ইতিহাসের খাতায় নামও লিখিয়েছেন তিনি। খুব মেপে কথা বলেন। যে সব সাংবাদিকরা লোকসভা নির্বাচনের আগে তার সানিধ্যে এসেছিলেন, তারা বলেন সমাবেশে বক্তব্য রাখার জন্য রীতিমত তালিম করত তার বাড়িতে। কিন্তু এই মঞ্চে তিনি নেহাতই নবাগত। তাই একটু বুক ধরপর করছিল হয়তো...।
 
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কথা বলছি। জাতিসংঘের সাধারণ পরিষদের যোগ দিতে এসে শনিবার রাতে নিউ ইয়র্কের একটি রক কনসার্টের মঞ্চ কাঁপালেন তিনি। না রক গানে নয়, চেনা বক্তৃতায়, চেনা মেজাজে বিশ্ব তরুণদের উদ্বুদ্ধ করার চেষ্টা করলেন তিনি। নিউ ইয়র্কের সেন্ট্রাল পার্কে তখন থিক থিকে ভিড়। প্রায় ৬০ হাজারের মতো মানুষ ভীড় জমিয়েছে ওই পার্কে। কনসার্টের শুরুতে হলিউড অভিনেতা হুগ জ্যাকম্যানের সঙ্গে হাতে হাত ধরে মঞ্চে দেখা যায় মোদিকে। মনে হচ্ছে রাজনীতির মাঠ ছেড়ে, এখন হয়তো গানের মঞ্চ কাঁপাবেন!
 
রক গানের বদলে যুবকদের ভালভাবে বিকশিত হওয়ার জন্য একগাঁথা প্রেসক্রিপসন দিলেন তিনি।  ‘গ্লোবাল সিটিজন ফেস্টিভল’ উপলক্ষে বক্তব্য রাখতে গিয়ে বিশ্বের যুব সমাজকেই এগিয়ে রাখলেন নরেন্দ্র মোদি। সংস্কৃত-ইংরাজি-হিন্দি তিনটি ভাষা মেশানো মোদির সাত মিনিটের বক্তব্যর সার ছিল ‘বিশ্ব শান্তি’।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।