হরিয়ানায় নারীদের জিনস ও মোবাইল ব্যবহারে নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ১৮ এপ্রিল ২০১৮

ইন্টারনেট আবিষ্কার তত্ত্ব নিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যের বিজেপি দলীয় মুখ্যমন্ত্রীর মন্তব্যকে কেন্দ্র করে যখন দেশটিতে ব্যাপক সমালোচনার ঝড় চলছে ঠিক তখনই হরিয়ানার একটি গ্রামের নারীদের মোবাইল ব্যবহার ও জিনস পরার উপর নিষেধাজ্ঞা জারি করা হলো।

দেশটির উত্তরাঞ্চলের হরিয়ানা প্রদেশের সোনপত জেলার ঈশাপুর গ্রাম পঞ্চায়েত এমনই নির্দেশ জারি করেছে বলে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

গ্রামের পঞ্চায়েত প্রধান প্রেম সিং সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, গ্রামের মেয়েদের মোবাইল ফোন ও জিনস পরার উপর নিষেধাজ্ঞা জারি হওয়ার বেশ উপকার পেয়েছেন তারা।

পঞ্চায়েত প্রধানের দাবি, নিয়ম কার্যকর থাকার কারণে আগের তুলনায় গ্রামের পরিস্থিতি এখন ভালো। তিনি বলেন, আমাদের গ্রামে মেয়েদের জিনস পরা ও ফোনের অপব্যবহার করার অনুমতি দেয়া হয় না। পঞ্চায়েতের মাধ্যমে আমরা এ নিষেধাজ্ঞা জারি করেছি।

পঞ্চায়েতের এ ধরনের নির্দেশে ক্ষোভ প্রকাশ করেছেন গ্রামের নারীরা। স্থানীয় নারীরা বলছেন, ‘এটি সম্পূর্ণ ভুল ধারনা। এখানে সমস্যা পুরুষদের মানসিকতায়। আর তা না হলে কেন আমদের জিনস পরতে নিষেধ করা হবে? কেন ফোন ব্যবহার করতে দেয়া হয় না।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।