মেক্সিকোর দক্ষিণাঞ্চলে ৬০টি গণকবরের সন্ধান


প্রকাশিত: ০৯:১৬ এএম, ২৭ জুলাই ২০১৫

মেক্সিকোর দক্ষিণাঞ্চলের গুয়েরো শহরে ৬০টি গণকবরের সন্ধান পাওয়া গেছে।এসব গণকবর থেকে ১২৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

গত বছরের সেপ্টেম্বরে দেশটির ৪৩ ছাত্র নিখোঁজ হয়। এরপর এসব নিখোঁজ ছাত্রের তল্লাশি চালানোর সময় এ গণকবরের সন্ধান পাওয়া গেল।

দেশটির অ্যাটর্নি জেনারেল কার্যালয় জানায়, উদ্ধারকৃতদের মধ্যে একশ ১২ পুরষ এবং ২০ নারী রয়েছে।তবে  এদের মধ্যে  নিখোঁজ ছাত্রদের কাউকে পাওয়া যায়নি।   বার্তা সংস্থা এপির অনুরোধে মেক্সিকো কর্তৃপক্ষ এ তথ্য প্রকাশ করেছে।
উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বরে দেশটির একটি শিক্ষক প্রশিক্ষণ কলেজের ওইসব শিক্ষার্থী ইগুয়ালায় যায়। এসময় পুলিশ সদস্যরা ওই ৪৩ শিক্ষার্থীকে আটক করে একটি মাদক চোরাচালান চক্রের হাতে তুলে দেয়। পরে মাদক চোরাচালান চক্রের সদস্যরা এসব শিক্ষার্থীকে তাদের প্রতিদ্বন্দ্বী পক্ষের সদস্য মনে করে পুড়িয়ে হত্যা করে।

এসআইএস/এএইচ/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।