সেনাসদর নির্বাচনী পর্ষদের শুভ উদ্বোধন


প্রকাশিত: ০৯:৫৩ এএম, ২৬ জুলাই ২০১৫

ঢাকা সেনানিবাসের সেনাসদর কনফারেন্স হল-এ "সেনাসদর নির্বাচনী পর্ষদ-২০১৫` এর সভা আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার তিনি এ সেনাসদর নির্বাচনী পর্ষদের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
 
এতে বলা হয়, এর মাধ্যমে সেনাবাহিনীর কর্মকর্তাদের পদোন্নতির লক্ষ্যে ৫ দিনব্যাপী আয়োজিত এ পর্ষদের কার্যক্রম শুরু হলো। এ পর্ষদের মাধ্যমে কর্নেল হতে ব্রিগেডিয়ার জেনারেল এবং লেফটেন্যান্ট কর্নেল হতে কর্নেল পদবিতে পদোন্নতির জন্য সিদ্ধান্ত নেয়া হবে। সেনাবাহিনীর সর্বোচ্চ নীতি-নির্ধারণী পর্যায়ের কর্মকর্তাবৃন্দের সমন্বয়ে গঠিত এ পর্ষদের মাধ্যমে সেনাবাহিনীর ভবিষ্যৎ জ্যেষ্ঠ নেতৃত্বের জন্য যোগ্য ও দক্ষ অফিসাররা সরকারের অনুমোদন সাপেক্ষে পদোন্নতি পাবেন।
 
প্রধানমন্ত্রী পদোন্নতির জন্য অফিসারদের পেশাগত দক্ষতা, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, দেশপ্রেমিক যোগ্য নেতৃত্ব গুণাবলী, শৃঙ্খলা, সততা, বিশ্বস্ততা ও আনুগত্য এবং জাতীয় পর্যায়ে অবদান ইত্যাদি বিষয়গুলি মূল্যায়নের উপর গুরুত্ব আরোপ করেন। এর আগে, প্রধানমন্ত্রী সেনাসদরে পৌঁছালে তাকে স্বাগত জানান সেনাবাহনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।
 
উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, মাননীয় প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এবং সেনাবাহিনীর মেজর জেনারেল ও তদুর্ধ্ব কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসএ/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।