খুলনায় কিছু যানবাহনের লাইসেন্স বাতিলের আহ্বান


প্রকাশিত: ০৯:৪৮ এএম, ২৬ জুলাই ২০১৫

মোটরসাইকেল, ইজিবাইক, অতুল এবং মহেন্দ্রতে অতিরিক্ত যাত্রীবহন রোধে কার্যকর ব্যবস্থা নিতে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে খুলনার প্রশাসন। প্রয়োজনে এদের রেজিস্ট্রেশন বাতিলের জন্য বিআরটিএ এর প্রতি আহ্বান জানানো হয়েছে।

রোববার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. মোস্তফা কামাল এতে সভাপতিত্ব করেন।

সভায় খুলনা-৪ অসনের সংসদ সদস্য এস.এম. মোস্তফা রশিদী, পুলিশ সুপার মো. হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এস,এম অজিয়র রহমান, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, র্যা ব ও বিজিবি প্রতিনিধিসহ অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।  

সভায় সড়ক ও মহাসড়কে অনাকাঙ্খিত প্রাণহানি রোধে বেপরোয়া মোটরসাইকেল এবং অন্যান্য যান চলাচল নিয়ন্ত্রণ করতে সভায় বিস্তারিত আলোচনা করা হয়। বিশেষ করে রূপসা ব্রিজের পশ্চিম পাশে মোটরসাইকেল রেস বন্ধে জরুরি ব্যবস্থা নিতে রূপসা ইউএনওকে এবং সড়ক ও জনপথ বিভাগকে তড়িৎ ব্যবস্থা নিতে বলা হয়।

এছাড়া  মোটরসাইকেল, ইজিবাইক, অতুল এবং মহেন্দ্রতে অতিরিক্ত যাত্রীবহন রোধে কার্যকর ব্যবস্থা নিতে মোবাইল কোর্ট পরিচালনা অব্যহত রাখার সিদ্ধান্ত হয়। প্রয়োজনে এদের রেজিস্ট্রেশন বাতিলের জন্য বিআরটিএকে অনুরোধ করা হয়। নগরীতে যানজট নিরসনে গুরুত্বপূর্ণ পয়েন্টে ট্রাফিক পুলিশের তৎপরতা বৃদ্ধি করতে হবে।

সভাপতি খুলনার বিভিন্ন উপজেলার খালসূহের অবৈধ দখলদার উচ্ছেদে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ইউএনওদের নির্দেশ প্রদান করেন। এছাড়া নগরীতে জলাবদ্ধতা নিরসনে সিটি কর্পোরেশনকে দ্রুত ব্যাবস্থা নিতে অনুরোধ জানান। সভায় সিটি কর্পোরেশন খুলনা মহানগরীতে ঝুঁকিপূর্ণ ভবন আপসারণে দ্রুত ব্যবস্থা নেবে বলে সভাপতিকে জানান।

মাদকদ্রব্যের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখার সিদ্বান্তের পাশাপাশি মোবাইলকোর্টের মাধ্যমে মামলা নিষ্পতি করে সেই সঙ্গে সচেতনতা বৃদ্ধির জন্য কর্মশালা এবং মতবিনিময় অনুষ্ঠানের বিষয়ে আলোচনা করা হয়।

সভায় আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয় খুলনা মহানগরীর আটটি থানায় গত জুন-১৫ মাসে চুরি ২০টি, খুন ২টি,  ধর্ষণ ১টি, নারী ও শিশু নির্যাতন ৯টি, মাদকদ্রব্য ৫১টি এবং অন্যান্য ৫২টি সহ মোট ১৩৫ টি মামলা দায়ের হয়েছে। গত  মে-১৫ মাসে এ সংখ্যা ছিল ১৫৩টি।

জেলার নয়টি থানায় গত জুন-১৫ মাসে ডাকাতি ১টি, রাহাজানি ১টি, চুরি ৪টি, খুন ২টি, অস্ত্র আইনে ১টি, ধর্ষণ ৪টি, অপহরণ ২টি, নারী ও শিশু নির্যাতন ১৮টি, নারী ও শিশু পাচার ২টি,  মাদকদ্রব্য ৩৬টি এবং অন্যান্য আইনে ৯৪টিসহ মোট ১৬৩টি মামলা দায়ের হয়। গত মে মাসে মামলা দায়ের হয়েছিল ১৬০টি।

আলমগীর হান্নান/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।