হুমায়ূন আহমেদের জন্মদিনে অনিল বাগচীর একদিন


প্রকাশিত: ০৯:৪৫ এএম, ২৬ জুলাই ২০১৫

প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের গল্প অবলম্বনে নির্মিত হয়েছে ‘অনিল বাগচীর একদিন’ চলচ্চিত্রটি। ছবিটি পরিচালনা করেছেন নন্দিত শিশুতোষ চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম।

তিনি জাগো নিউজকে জানালেন, আগামী ১৩ নভেম্বর হুমায়ূন আহমেদের জন্মদিনে ছবিটি মুক্তি দিতে চান। সম্প্রতি প্রশংসিত হয়ে সেন্সর ছাড়পত্র পেয়েছে নতুন চলচ্চিত্র ‘অনিল বাগচীর একদিন’।

অনিল বাগচীর একদিন, এক মর্মস্পর্শী মুক্তিযুদ্ধের গল্প। যুদ্ধাবস্থায় একটি বাস ভ্রমণের গল্প। মানবতার গল্প। ছবিটি নিয়ে প্রচণ্ড আশাবাদী পরিচালকের হতাশা আছে দেশের সিনেমা বিপণন ব্যবস্থা নিয়ে। ভাবছেন, বিকল্প প্রচারণা ও বিপণন ব্যবস্থার কথাও।

ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন গাজী রাকায়েত, তৌফিকুল ইসলাম ইমন, জ্যোতিকা জ্যোতি, ফারহানা মিঠু ও মিশা সওদাগর। ছবির সংগীত পরিচালনা করেছেন সানি জুবায়ের। বেঙ্গল ক্রিয়েশনস প্রযোজিত এ ছবির কেন্দ্রীয় চরিত্র অনিল বাগচীর ভূমিকায় অভিনয় করেছেন নতুন অভিনেতা আরেফ সৈয়দ।

নন্দিত কথাকার হুমায়ূন আহমেদকে উৎসর্গ করা এ চলচ্চিত্রটিকে হুমায়ূনের জন্মদিনেই প্রেক্ষাগৃহে আনতে চান তিনি।

এলএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।