ইসরাইলের বিচার চায় ওআইসি


প্রকাশিত: ০৭:২৭ এএম, ২৮ সেপ্টেম্বর ২০১৪

মানবতার বিরুদ্ধে অপরাধের দায়ে ইহুদিবাদী ইসরাইলের রাজনৈতিক ও সামরিক নেতাদের বিচারের দাবি জানিয়েছে ইসলামি সহযোগিতা সংস্থা বা ওআইসি।

ওআইসির মহাসচিব আইয়াদ আমিন মাদানি বলেন, দশকের দশক ধরে ফিলিস্তিনিদের প্রতি অমানবিক আচরণ অব্যাহত রেখেছে ইহুদিবাদী ইসরাইল।

ইসরাইলকে বর্ণবাদী হিসেবে চিহ্নিত করার শক্তিশালী যুক্তি প্রমাণ রয়েছে উল্লেখ করে তিনি বলেন, আন্তর্জাতিক ভাবে এ বিষয়ে পদক্ষেপ নিতে হবে। এছাড়া ফিলিস্তিনি সরকারকে আন্তর্জাতিক অপরাধ আদালতে সদস্য করে নেয়ার জন্য ওআইসি তৎপরতা চালাচ্ছে বলেও জানান তিনি।

ফিলিস্তিনি ভূখণ্ড থেকে ইসরাইলের প্রত্যাহারের সময়সীমা নির্ধারণ করে দেয়ার জন্য জাতিসংঘ নিরাপত্তা পরিষদকে আহবান জানানোর পরিকল্পনা ফিলিস্তিনের প্রেসিডেন্ট গ্রহণ করেছেন। এ পরিকল্পনার প্রতি বিশ্ব মুসলমানের বৃহত্তম সংস্থা ওআইসি দৃঢ় সমর্থন জানায় বলেও উল্লেখ করেন মাদানি।

ফিলিস্তিনি জাতীয় ঐক্য সরকারের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস গাজা, উপত্যকায় গণহত্যা চালানোর দায়ে ইহুদিবাদী ইসরাইলের কঠোর নিন্দা জানানোর একদিন পরই এ বিবৃতি দিলেন মাদানি। - রেডিও তেহরান

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।