গাজীপুরে হাতির তাণ্ডব!


প্রকাশিত: ১১:৪২ এএম, ২৪ জুলাই ২০১৫

গাজীপুর জেলা শহরে শ্রী শ্রী মাণিক্য মাধবের রথমেলায় আগত সার্কাসের হাতি তাণ্ডব চালিয়ে একটি লেগুনা, কয়েকটি টেম্পু ভাঙচুর ও একটি বড় সোলার বিদ্যুতের খুঁটি হেলিয়ে ফেলেছে। শুক্রবার দুপুরে গাজীপুর সিটি কর্পোরেশনের পূর্ব চান্দনা এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর দেড়টার দিকে সার্কাসের একটি হাতি হঠাৎ উত্তেজিত হয়ে পূর্ব চান্দনা এলাকায় ধীরাশ্রম-জয়দেবপুর রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি টেম্পু উল্টে ফেলে দেয় এবং লেগুনাসহ তিনটি টেম্পু ভাঙচুর করে। এ সময় আশপাশের লোকজন আতঙ্কে ছুটাছুটি করতে থাকে। এক পর্যায়ে লোকজন লাঠিসোঠা নিয়ে হাতিটিকে ধাওয়া দিলে সেটি পার্শ্ববর্তী সিটি কর্পোরেশনের গোরস্থানের ভিতর জঙ্গলে চলে যায়।

লেগুনা চালক তারা মিয়া জানান, সিটি কর্পোরেশনের বাসন এলাকা থেকে ছাগল নিয়ে পার্শ্ববর্তী হাটে যাই। ছাগল হাটে নামিয়ে দিয়ে লেগুনাটি পানি দিয়ে পরিষ্কার করার জন্য ওই স্থানে রাখে ছিলাম। পরে হাতিটি এ ঘটনা ঘটায়।

খবর পেয়ে জয়দেবপুর থানা পুলিশ ও সার্কাসের লোকজন ছুটে আসে। তারা হাতিটিকে শান্ত করার চেষ্টা করে।

জয়দেবপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আ. হামিদ জানান, হাতিটি উত্তেজিত হয়ে যানবাহন ভাঙচুর করলেও কেউ হতাহত হয়নি।

দি লায়ন সার্কাসের হাতির পরিচালক (মাহুত) মো. মাসুদ মিয়া জানান, হাতিটিকে গোসল করাতে ওই এলাকায় আনা হয়েছিল। হঠাৎ প্রাকৃতিক কারণে শারীরিক উত্তেজনায় হাতিটি এ ঘটনা ঘটিয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত হাতিটি সিটি কর্পোরেশনের কবরাস্থানের জঙ্গলে অবস্থান করছিল।

আমিনুল ইসলাম/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।