যুক্তরাষ্ট্র ও কানাডা যাচ্ছেন যবিপ্রবি উপাচার্য


প্রকাশিত: ১০:৫০ এএম, ২৪ জুলাই ২০১৫

`উচ্চ শিক্ষামান উন্নয়ন প্রকল্প`র উদ্যোগে ২০ দিনের সরকারি সফরে যুক্তরাষ্ট্র ও কানাডা যাচ্ছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. আব্দুস সাত্তার। শনিবার রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তিনি যাত্রা শুরু করবেন। শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্বব্যাংকের সহায়তায় এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন`র (ইউজিসি) তত্ত্বাবধানে তিনি এ সফরে যাচ্ছেন।

সফরকালে ড. আব্দুস সাত্তার যুক্তরাষ্ট্র (ইউএসএ) ও কানাডার বিভিন্ন স্বনামধন্য বিশ্ববিদ্যালয় পরিদর্শন করবেন। সফর শেষে আগামী ১৩ আগস্ট তিনি দেশে ফিরবেন।

এদিকে, তার এ সফরের সময়কালে বিশ্ববিদ্যালয় সুষ্ঠু পরিচালনার জন্য ট্রেজারার প্রফেসর শেখ আবুল হোসেনকে আহ্বায়ক করে একটি সমন্বয় কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন, জীব বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন প্রফেসর ড. আনিছুর রহমান, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন ড. বিপ্লব কুমার বিশ্বাস, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন ড. সাইবুর রহমান মোল্লা, বিজ্ঞান অনুষদের ডীন ড. জিয়াউল আমিন, ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. শেখ মিজানুর রহমান।

বৃহস্পতিবার যবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. আব্দুস সাত্তার রেজিস্ট্রারসহ সমন্বয় কমিটির সদস্যবৃন্দ এবং বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে নির্দেশনামূলক এক সভা করেছেন। সভায় বিশ্ববিদ্যালয় সুষ্ঠুভাবে পরিচালনার জন্য দিক নির্দেশনা প্রদানের পাশাপাশি তিনি সকলের কাছে দোয়া কামনা করেছেন।

মিলন রহমান/এআরএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।