তিনদিন বন্ধ থাকবে আখাউড়া স্থলবন্দরের কার্যক্রম


প্রকাশিত: ০৫:২৮ এএম, ২৪ জুলাই ২০১৫
ফাইল ছবি

বেইলি সেতু মেরামত কাজের জন্য আগামি তিনদিন দেশের অন্যতম বৃহৎ ও শতভাগ রফতানিমুখী ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে সকল প্রকার পণ্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। সোমবার থেকে পুনরায় আমদানি-রফতানি কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ। তবে বন্ধের সময় দুইদেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে বলে জানা গেছে।

আখাউড়া স্থলবন্দরের আমদানি-রফতানিকারক সমিতির সাধারণ সম্পাদক মনির হোসেন বাবুল বিষয়টি নিশ্চিত করে জাগো নিউজকে জানান, আখাউড়া স্থলবন্দর সংলগ্ন জাজি নদীর বেইলি সেতুটি মেরামত কাজের জন্য আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। রোববার সকাল পর্যন্ত সেতুর মেরামত কাজ চলবে। এজন্য শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় রোববার পর্যন্ত মোট তিনদিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। মেরামত কাজ শেষে সোমবার সকাল থেকে পুনরায় বন্দরের আমদানি-রফতানি কার্যক্রম শুরু হবে বলে জানান তিনি।

আখাউড়া স্থলবন্দরের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. মিজানুর রহমান জাগো নিউজকে জানান, তিনদিন বন্দরের কার্যক্রম বন্ধ থাকলেও দু’দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে। যাত্রীদের সুবিধার্থে শুল্ক বিভাগের ব্যাগেজ কাউন্টার খোলা থাকবে।

আজিজুল আলম সঞ্চয়/এমজেড/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।