ক্লাব ফুটবল : গোপনে চলছে ঘর গোছানোর কাজ


প্রকাশিত: ০৩:৪৬ এএম, ২৪ জুলাই ২০১৫

দেশি ফুটবল ক্লাবগুলো বেশ গোপনেই তাদের ঘর গোছানোর কাজ শুরু করেছে। বিশেষ করে দেশের শীর্ষস্থানীয় দলগুলো এ ব্যাপারে জোরেশোরে তৎপরা শুরু করেছে বলে জানা গেছে। ক্লাবগুলো সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, মান্যবর প্রিমিয়ার ফুটবল লিগ এখনো শেষ হয়নি। অথচ সামনের মৌসুমের জন্য দলগুলো ঘর গোছানোর কাজ শুরু করে দিয়েছে ঢাকার শীর্ষস্থানীয় কয়েকেটি ক্লাব।

বাফুফের নিয়ম আছে মৌসুম শেষ না হওয়া পর্যন্ত কোনো খেলোয়াড়ের সঙ্গে নতুনভাবে চুক্তি করা যাবে না। এমন কি কথা বলাও নিষেধ রয়েছে। তাই ক্লাবগুলো পছন্দের খেলোয়াড়দের সঙ্গে চুক্তি হচ্ছে না ঠিকই। কিন্তু দলে নেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত করে ফেলেছে।

বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী জানান, কোনো খেলোয়াড় কার সঙ্গে আলাপ করল তা বের করা মুশকিল। কিন্তু মৌসুম শেষ হওয়ার আগে চুক্তির প্রমাণ যদি পাওয়া যায় তাহলে শুধু খেলোয়াড় নয় সংশ্লিষ্ট ক্লাবের বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

শীর্ষস্থানীয় ক্লাবের এক কর্মকর্তা জানান, তার ক্লাব নতুন মৌসুমে তরুণদের প্রাধান্য দেবে। এবার বেশ কজন তরুণ ফুটবলার লিগে চমৎকার নৈপুণ্য প্রদর্শন করেন। জাতীয় দলেও সুযোগ পেয়েছেন। মোহামেডানের দুই তরুণ ফুটবলারের শেখ জামালের হয়ে এএফসি কাপ খেলার কথা। গুঞ্জনে শোনা যাচ্ছে এ দুজন ফুটবলারকে এখনই নিশ্চিত করে ফেলেছে শেখ জামাল।

এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।