কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর গুলিতে সন্ত্রাসীসহ নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:০৮ পিএম, ০৫ মার্চ ২০১৮

কাশ্মিরে গাড়ি তল্লাশির একটি অস্থায়ী চেকপোস্টে ভারতীয় নিরাপত্তা বাহিনীর গুলিতে এক সন্ত্রাসীসহ পাঁচজন নিহত হয়েছে। নিরাপত্তা বাহিনী জানিয়েছে, তাদের ওপর হামলার জবাব দেয়া হয়েছে। স্থানীয় সময় রোববার রাতে দক্ষিণ কাশ্মিরের সোপিয়ান এলাকায় গোলাগুলির ঘটনা ঘটে। খবর এনডিটিভি।

নিরাপত্তা বাহিনী জানিয়েছে, নিহতদের মধ্যে একজন সন্ত্রাসী এবং বাকিরা তার সহযোগী। তবে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ সেনাবাহিনীর গুলিতে নিহতরা বেসামরিক নাগরিক। একটি গাড়ির ভেতর থেকে সেনাবাহিনীর গুলিতে নিহত এক শিক্ষার্থীর মরদেহ পাওয়া গেছে।

নিরাপত্তা বাহিনীর এক সদস্য সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছে, স্থানীয় সময় রোববার রাতে গোলাগুলির ঘটনা ঘটেছে। চেকপোস্টে তল্লাশি চালানো সেনাবাহিনীর সদস্যরা একটি গাড়িকে থামার নির্দেশ দিলে ওই গাড়ি থেকে তাদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়।

গুলিতে নিহত ওই সন্ত্রাসীর পরিচয় জানা গেছে। তার নাম শহীদ আহমদ দার। তিনি সোপিয়ানের বাসিন্দা। তার কাছে একটি অস্ত্র পাওয়া গেছে।

সোপিয়ানের স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, চলতি বছর দ্বিতীয়বারের মতো সেনাবাহিনীর গুলিতে বেসামরিক নিহতের ঘটনা ঘটেছে। এর ফলে ওই অঞ্চলে অস্থিরতা শুরু হয়েছে।

টিটিএন/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।