এবার হোয়াইট হাউসে গোমাংস নিষিদ্ধ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:৪৪ এএম, ০৫ মার্চ ২০১৮

স্বাস্থ্যের জন্য গোমাংস অনেক ক্ষেত্রেই ক্ষতিকর। চিকিৎসকদের পরামর্শ অনুসারে তাই মার্কিন প্রশাসনিক সদর দফতর হোয়াইট হাউসে গোমাংস নিষিদ্ধ করা হয়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অবশ্য জাঙ্ক ফুড খেতে খুব পছন্দ করেন। কিন্তু চিকিৎসকরা তাকে এ ব্যাপারে সতর্ক করেছেন।

সম্প্রতি বিশিষ্ট মার্কিন লেখক মাইকেল উলফের লেখা বই ‘ফায়ার অ্যান্ড ফুরি: ইনসাইড দ্যা ট্রাম্প হোয়াইট হাউস’ প্রকাশিত হয়েছে। সেখানে লেখক উল্লেখ করেছেন, প্রেসিডেন্ট ট্রাম্প খাবারের বিষক্রিয়া নিয়ে বেশ চিন্তিত ছিলেন। প্রসিদ্ধ দোকানের খাবার যা তিনি খাচ্ছেন সেগুলো কতটা স্বাস্থ্যকর তা নিয়ে চিন্তায় আছেন তিনি।

মাইকেল উলফ লিখেছেন, ২৩৯ পাউন্ড ওজন এবং ছয় ফুট তিন ইঞ্চি লম্বা গড়নের প্রেসিডেন্ট ট্রাম্প জাঙ্ক ফুড ভালোবাসলেও নিজের স্বাস্থ্য সম্পর্কেও সচেতন। শরীর বেগতিক বুঝে তিনি পরামর্শ নিয়েছিলেন বিশেষজ্ঞ চিকিৎসকের।

সেই চিকিৎসকের পরামর্শ অনুসারেই ডোনাল্ড ট্রাম্পের খাবারের মেন্যু থেকে বাদ পড়েছে বিফ এবং বার্গারের মতো খাবারগুলো। শুধু তাই নয়, শরীর থেকে মেদ এবং কার্বোহাইড্রেট কমাতে নিয়মিত অনুশীলন করার পরামর্শও দিয়েছেন চিকিৎসক রেয়ার অ্যাডমাইরাল রনি জ্যাকসন।

সে কারণেই আপাতত হোয়াইট হাউসে খাবারের তালিকায় গোমাংস থাকছে না। চিজ বার্গার এবং সালাদের মতো খাবারগুলোই সেখানে পাধান্য পাচ্ছে।

টিটিএন/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।