৯৯ বছর বয়সে সাঁতারের রেকর্ড

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৩১ পিএম, ০৩ মার্চ ২০১৮

অস্ট্রেলিয়ায় ৯৯ বছর বয়সী সাঁতারু জর্জ করোনেস তার বয়সের বিভাগে ৫০ মিটার ফ্রিস্টাইল সাঁতারে এক নতুন বিশ্বরেকর্ড করেছেন। কুইন্সল্যান্ডে একটি সরকারি টুর্নামেন্টে ১শ থেকে ১০৪ বছর বয়সের ক্যাটাগরিতে জর্জ করোনেস ৫০ মিটার সাঁতরেছেন মাত্র ৫৬ দশমিক ১২ সেকেন্ডে।

এর আগের বিশ্বরেকর্ড ছিল তার সময়ের চাইতে ৩৫ সেকেন্ড বেশি। ২০১৪ সালে ব্রিটিশ সাঁতারু জন হ্যারিসন ১ মিনিট ৩১ দশমিক ১৯ সেকেন্ডের ওই রেকর্ড করেছিলেন।

এ বছর এপ্রিল মাসে করোনেসের বয়স ১০০ পুর্ণ হবে। বিশ্বরেকর্ড করতে পেরে তিনি দারুণ খুশি। তিনি বলেন, তার গতি এবং টেকনিকই তার সাফল্যের কারণ।

ব্রিসবেনের বাসিন্দা করোনেস ছোট বেলা থেকেই সাঁতারে আগ্রহী ছিলেন। কিন্তু দ্বিতীয় বিশ্বযুদ্ধ শুরুর সময় তিনি সাঁতার ছেড়ে দেন। তবে ৮০ বছর বয়েসে আবার তিনি সাঁতার শুরু করেন।

আন্তর্জাতিক সুইমিং ফেডারেশন এখন তার রেকর্ডকে আনুষ্ঠানিক স্বীকৃতি দেবার জন্য পরীক্ষা নিরীক্ষা চালাবে। প্রায় একশ বছরের কাছাকাছি বয়সে এমন রেকর্ড করে বেশ জনপ্রিয়তাও পেয়েছেন করোনেস। তিনি এখন অনেকের কাছেই আদর্শ।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।