টি-টুয়েন্টি বিশ্বকাপ নিশ্চিত নেদারল্যান্ডস-হংকংয়ের


প্রকাশিত: ০৪:৩৩ এএম, ২৩ জুলাই ২০১৫

ডাবলিনে কোয়ালিফায়িং প্লে-অফে জিতে টি-টুয়েন্টি বিশ্বকাপ-২০১৬ তে খেলার যোগ্যতা অর্জন করেছে ইউরোপের নেদারল্যান্ডস এবং এশিয়ার হংকং।

বুধবার প্রথম প্লে-অফ ম্যাচে আফগানিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে হংকং। আফগানদের বেঁধে দেওয়া ১৬১ রান তাড়া করতে নেমে শেষ ওভারে ১৬ রান তুলে ম্যাচ বের করে নেয় হংকং। আফগানদের সেরা বোলার মোহম্মদ নাবির করা শেষ ওভারেই স্বপ্ন গুড়িয়ে যায় যুদ্ধবিধ্বস্ত দেশটির। ম্যাচে ৯ বলে ২০ রান তুলে হংকং’য়ের নায়ক বনে যান বাবর হায়াত।

দিনের অন্য প্লে-অফে নামিবিয়াকে ৪ উইকেটে হারিয়েছে নেদারল্যান্ডস। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে রান তাড়া করতে নেমে ৪ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় ডাচরা।

তবে প্লে-অফে হারলেও বিশ্বকাপের স্বপ্ন শেষ হয়ে যাচ্ছে না আফগানিস্তান ও নামিবিয়ার। দ্বিতীয় সুযোগে পাপুয়া নিউ গিনিকে হারিয়ে আগামী বছর টি-টুয়েন্টি বিশ্বকাপের টিকিট জোগাড় করতে পারবে আফগানরা। সেখানে নামিবিয়ানদের প্রতিপক্ষ ওমান।

উল্লেখ্য, আইসিসি সহযোগী দেশগুলোর মধ্যে স্কটল্যান্ড ও আয়ারল্যান্ড আগেই আগামী বছর ভারতে বসতে যাওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপের টিকিট পেয়েছে।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।