হিন্দু নারীকে বিয়ে : শতাধিক মুসলিম পুরুষকে হত্যার হুমকি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:১৯ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৮

হিন্দু নারীকে বিয়ে করার অপরাধে ১০২ জন মুসলিম পুরুষের একটি তালিকা ফেসবুকে প্রকাশ করে তাদের হত্যার আহ্বান জানিয়েছিল হিন্দু কট্টরপন্থীরা। পরে আবার তালিকাটি সরিয়েও ফেলা হয়েছে।

তালিকাটি মানুষের নজরে আসার পর তা নিয়ে ভারতে ক্ষোভের সৃষ্টি হয়। উদ্বেগ তৈরি হয় তালিকায় যাদের নাম আছে তাদের নিরাপত্তা নিয়ে।

‘হিন্দুত্ব বার্তা’ নামে একটি ফেসবুক পেজে এ তালিকা প্রকাশ করা হয়। তবে কোন হিন্দুত্ববাদী সংগঠন এ পেজের সঙ্গে যুক্ত তা জানা যায়নি।

ভারতে কট্টরপন্থী হিন্দু গোষ্ঠীগুলো কয়েক বছর ধরেই প্রচারণা চালাচ্ছে যে- মুসলিম পুরুষরা হিন্দু মেয়েদের ধর্মান্তরিত করার জন্য প্রেমের ফাঁদে ফেলে বিয়ে করছেন।

রক্ষণশীল ভারতীয়রা বরাবরই হিন্দু-মুসলিম বিয়ে মেনে নিতে আপত্তি করেছে। কিন্তু গত কয়েক বছরে এ ধরনের বিয়ের পেছনে একটি ‘ষড়যন্ত্রমূলক উদ্দেশ্য’ খোঁজা হচ্ছে, যেটি আগে কখনো শোনা যায়নি।

এক মুসলিম পুরুষকে সম্প্রতি কুপিয়ে হত্যা করা হয় অন্য ধর্মের মেয়েকে বিয়ে করায়। অন্যদিকে এক হিন্দু মেয়ে তার মুসলমান ছেলে বন্ধুর সঙ্গে সম্পর্ক নিয়ে হোয়াটসঅ্যাপে হয়রানির শিকার হওয়ার পর আত্মহত্যা করে।

সূত্র: বিবিসি বাংলা।

এনএফ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।