ঈদের দ্বিতীয় দিনেও লঞ্চ টার্মিনালে যাত্রীদের ভিড়


প্রকাশিত: ০১:০১ পিএম, ১৯ জুলাই ২০১৫

ঈদের দ্বিতীয় দিন সদরঘাট লঞ্চ টার্মিনালে ছিল যাত্রীদের উপচে ভিড়।  নানা কারণে যারা ঈদের আগে বাড়ি যেতে পারেননি তার রোববার ভোর থেকে লঞ্চ টার্মিনালে ভিড় করেছন। এদিকে টানা বৃষ্টির কারণে চরম ভোগান্তিতে পড়েন দক্ষিণাঞ্চলের হাজারো যাত্রী।

লস্কর মোহাম্মদ সাইদ নামে এক ব্যক্তির কাছে কোথায় যাবেন জানতে চাইলে তিনি বলেন, মায়ের সঙ্গে দেখা করতে ভোলা যাব। বৃষ্টির মধ্যে লঞ্চ সংকট। জানিনা অদৌ যাওয়া সম্ভব হবে কিনা।

সাইদের এমন আশঙ্কার পর দুপুরে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও বিকেলে আবারো ভিড় দেখা গেছে।  

অনেক ব্যবসায়ী ঈদের আগের রাত পর্যন্ত ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখেন। এ কারণে তারা আজ সকাল থেকে ঘরমুখো হতে শুরু করেন। কেউ প্রিয়জনের কাছে, কেউবা যাচ্ছেন ঈদের নিমন্ত্রণ রক্ষায়।

মোজাম্মেল নামে এক যুবক বরিশালের লঞ্চের অপেক্ষায় ছিলেন সদরঘাটে। পুরান ঢাকার একটি বহুতল ভবনে ম্যনেজার পদে চাকুরি করেন তিনি। চাকরির কারণে আগে যেতে পারেননি বলে জানান তিনি। মা-বাবা স্ত্রী কন্যা অপেক্ষায় রয়েছে তাই যত বিড়ম্বনা হোক তিনি বাড়ি যাবেনই।

বিআইডাব্লিউটিএর পরিবহন পরিদর্শক (টিআই) মো. সোলায়মান জাগো নিউজকে জানান, এখনো দক্ষিণাঞ্চলের মানুষ ঘরমুখো। তবে কাল থেকে আসা শুরু করবে।

তিনি জানান, রোববার দুপুর পর্যন্ত সদরঘাট থেকে ১৫টি লঞ্চ ছেড়ে গেছে। দক্ষিণাঞ্চল থেকে ৪০টি লঞ্চ এলেও যাত্রী তেমন ছিল না।

লঞ্চ কোম্পানির মহাব্যবস্থাপক ফারুক হোসেন বলেন, আবহাওয়ার কারণে যাত্রী কম। ঈগল লঞ্চটি চাঁদপুর থেকে সদরঘাটে ভিড়ে সকাল ১১টার দিকে। যাত্রী ছিল অল্প সংখ্যক। তবে ফিরতি ভীড়ের ভয় এবং জরুরী অফিস করার তাগিদে কেউ কেউ আজই ঢাকা ফিরেছেন।

আরএম/এসকেডি/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।