প্রেসিডেন্ট নির্বাচনে লড়াইয়ের আগ্রহ নেই : অপরাহ উইনফ্রে

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৮ পিএম, ২৫ জানুয়ারি ২০১৮

জনপ্রিয় উপস্থাপিকা অপরাহ উইনফ্রে বলেছেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার ডিএনএ তার কাছে নেই। ২০২০ সালে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে অপরাহ লড়াই করতে পারেন বলে যে গুঞ্জন ছড়িয়ে পড়েছে তা নাকচ করে দিয়েছেন তিনি। মার্কিন ম্যাগাজিন ইনস্টাইলকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ তথ্য জানিয়েছেন।

চলতি মাসের শুরুর দিকে গোল্ডেন গ্লোবসের সিসিল বি. ডিমাইল পুরস্কার নেয়ার পর বিনোদন দুনিয়ায় রব উঠে ‘প্রেসিডেন্ট উইনফ্রে’ বলে। দেশটির অধিকাংশ টেলিভিশন চ্যানেলে ৭ জনুয়ারি সকালের অধিকাংশ সময়জুড়ে শিরোনাম ছিল ‘প্রেসিডেন্ট পদে লড়ছেন অপরাহ?’

oprah-winfrey

গত বছরের মার্চে ব্লুমবার্গের ডেভিড রুবেনস্টেইনকে দেয়া এক স্বাক্ষাৎকারে মার্কিন নির্বাচনে লড়াইয়ের কথা ভাবছেন বলে জানিয়েছিলেন জনপ্রিয় এই টেলিভিশন উপস্থাপিকা।

তবে তিনি ইনস্টাইলকে বলেছেন, ‘কি করতে পারবো আর কি করতে পারবো না সেব্যাপারে আমি সবসময় খুব অটল এবং দৃঢ়প্রত্যয়ী থাকি। এবং যেটাতে আমার আগ্রহ নেই সেক্ষেত্রেও।’

oprah-winfrey

২০২০ সালের নির্বাচনে অপরাহ উইনফ্রের সম্ভাব্য লড়াইয়ের ব্যাপারে এক প্রশ্নের জবাবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘এটি মজার হবে। হ্যাঁ, আমি অপরাহকে হারাবো।’

বিনোদনে অসামান্য অবদান রাখায় গত ৭ জনুয়ারি গোল্ডেন গ্লোবে সম্মানজনক সিসিল বি ডি-মাইলে পদক পান অপরাহ উইনফ্রে। পুরস্কারগ্রহণ অনুষ্ঠানে তিনি বক্তৃতা দিয়ে ব্যাপক খ্যাতি পান।

জাতিগত বিদ্বেষ, লিঙ্গ বৈষম্য, ক্ষমতা ও যৌন হয়রানির বিরুদ্ধে নীরবতা ভেঙে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ব্যাপক সাড়া জাগানো আন্দোলন মি টু’র (#Me Too) ব্যাপারে তিনি শক্তিশালী বক্তৃতা দেন।

সূত্র : বিবিসি।

এসআইএস/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।