মার্কিন জোটের হামলায় ১৫০ আইএস যোদ্ধা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৪৬ পিএম, ২৪ জানুয়ারি ২০১৮

মার্কিন জোটের বিমান হামলায় ইসলামিক স্টেটের (আইএস) ১৫০ যোদ্ধা নিহত হয়েছে। জোটের মুখপাত্র কর্নেল রিয়ান দিলোন জানিয়েছেন, শনিবার জঙ্গিদের বিরুদ্ধে অভিযান চালায় মার্কিন জোট। খবর সিএনএন।

আইএসের একটি প্রধান দপ্তর, একটি কমান্ড এবং একটি কন্ট্রোল সেন্টার লক্ষ্য করে ওই হামলা চালানো হয়। দিলন জানান, স্থলপথে জোট সমর্থিত সিরিয়ান ডেমোক্রেটিক ফোর্স আইএসের সঙ্গে লড়াই করেছে।

দিলন আরও জানিয়েছেন, সিরিয়ার আস শাফাহ শহরে আইএসের বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে। সেখানে আইএসের সদস্যরা বেশ তৎপর।

জোটের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ওই এলাকা আইএস যোদ্ধাদের ঘাঁটি। সেখানে বেসামরিক লোকজন থাকে না বললেই চলে। তাই বেসামরিক হতাহতের কোনো সম্ভাবনা নেই।

এক মার্কিন সেনা কর্মকর্তা জানিয়েছেন, মার্কিন নৌবাহিনীর এফ/এ জেট এবং ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে। দিলন বলেন, হয়তো আইএস যোদ্ধারা কোনো বড় ধরনের আন্দোলনের জন্য একত্রিত হয়েছিল। তাই জোটের হামলায় একসঙ্গে বহু আইএস যোদ্ধা নিহত হয়েছে। তিনি আরও বলেন, যখনই তারা একত্রিত হয়েছে আমরা সেই সুযোগটাই কাজে লাগিয়েছি।

টিটিএন/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।