২৯ বছরে এমন তুষারপাত দেখেনি ফ্লোরিডা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৩১ পিএম, ০৪ জানুয়ারি ২০১৮

গত তিন দশকে এমন তুষারপাত দেখেনি ফ্লোরিডার বাসিন্দারা। ফ্লোরিডার উত্তরাঞ্চলে ২৯ বছরে এমন তুষারপাত হয়নি। যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূলজুড়ে বিভিন্ন স্থানে তুষারপাত হচ্ছে। খবর এএফপি।

যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ওয়েদার সার্ভিস সতর্ক করে বলেছে, শীতকালীন ঝড়ের প্রভাবে ভারী তুষারপাত হতে পারে। নিউ ইয়র্ক শহরেও শীতকালীন ঝড় আঘাত হেনেছে। বুধবার রাত থেকে বৃহস্পতিবার পর্যন্ত সেখানে তিন থেকে ছয় ইঞ্চি তুষারপাত হতে পারে বলে জানানো হয়েছে।

ফ্লোরিডার রাজধানী তাল্লাহাসে বুধবার ০.১ ইঞ্চি তুষারপাত হয়েছে। উত্তরাঞ্চলীয় ফ্লোরিডা এবং দক্ষিণ-পূর্বাঞ্চলীয় জর্জিয়ায় ঝড় আঘাত হানতে পারে। জর্জিয়ার গভর্নর নাথান ডিল উপকূলীয় এলাকায় জরুরি অবস্থা জারি করেছেন।

ভয়াবহ ঠান্ডা আবহাওয়া এবং তুষারপাতের জন্য বাসিন্দারের প্রস্তুতি নেয়ার পরামর্শ দিয়েছেন ফ্লোরিডার গভর্নর রিক স্কট। আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, তাল্লাহাসে রাতের তাপমাত্রা আরও কমে যাবে।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।