শান্তিরক্ষী বাহিনীর কার্যক্রম পরিদর্শনে যাচ্ছে সংসদীয় কমিটি


প্রকাশিত: ০২:৩৬ পিএম, ১৪ জুলাই ২০১৫

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরতদের কার্যক্রম সরেজমিনে পরিদর্শনে যাচ্ছে জাতীয় সংসদের প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। সংশ্লিষ্ট মন্ত্রণালয় কমিটির সদস্যদের আগ্রহের প্রেক্ষিতে এ সফরের আয়োজন করা হয়েছে।

আগামী ২৫ থেকে ৩১ জুলাই পর্যন্ত কমিটির সদস্যরা দুটি টিমে ভাগ হয়ে আইভরি কোস্ট (ইঊনোসি) এবং ডিআর কঙ্গো (মোনুসকো) জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনীর কার্যক্রম পরিদর্শন করবেন। জাতীয় সংসদ ভবনে মঙ্গলবার অনুষ্ঠিত কমিটির বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ বিষয়টি অবহিত করা হয়।

কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মুহাম্মদ ফারুক খান, ডা. দীপু মনি, মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ এবং হোসনে আরা বেগম অংশ নেন। বাংলাদেশ সেনা বাহিনীর প্রধান লে. জে. আবু বেলাল মো. সফিউল হক, নৌ বাহিনীর প্রধান ভাইস অ্যাডমিরাল এম ফরিদ হাবিব, বিমানবাহিনীর প্রধান এয়ার মার্শাল আবু এসরার, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়ালসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

এদিকে সংসদ সচিবালয় জানায়, বৈঠকে বাংলাদেশ জরিপ অধিদফতরকে আধুনিকায়নের লক্ষ্যে গৃহীত পদক্ষেপের ওপর মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন করা হয় এবং প্রতিষ্ঠানটিকে একটি দক্ষ ও কার্যকরী প্রতিষ্ঠানে পরিণত করতে সার্ভে অব বাংলাদেশের সাংগঠনিক কার্যক্রমকে যুগপোযোগী করতে পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়। এছাড়া বৈঠকে আন্তর্জাতিক সীমানা নির্ধারণ সংক্রান্ত জরিপ কার্যক্রম একই প্রতিষ্ঠানের মাধ্যমে সম্পন্ন করার  সুপারিশ করা হয়েছে।

এইচএস/একে/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।