হ্যাপিয়েস্ট বার্থডেতেই নিভল খুশির প্রাণ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৭

ভারতের মুম্বাইয়ের ব্যস্ততম কমলা মিলস কম্পাউন্ড ভবন। এর চার তলায় ‘ওয়ান অ্যাবভ’ নামক রেস্তোরাঁ, যাতে চলছিল জন্মদিনের পার্টি। রাত ১২টা বাজতেই বন্ধুদের হইহোল্লোড়ের মধ্যে নিজের জন্মদিনের কেক কাটেন খুশবু ভংসালী খুশি নামে এক নারী। কেক কাটার সেই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেন তার এক বন্ধু। যার ক্যাপশনে লেখা ছিল— ‘হ্যাপিয়েস্ট বার্থডে খুশি’।

কিন্তু খুব বেশিক্ষণ আর জন্মদিনের পার্টিটি হ্যাপিয়েস্ট থাকেনি। হঠাৎ নেমে এলো বিভীষিকা রাত। এই ভবনেই ঘটলো অগ্নিকাণ্ড। আর এতে প্রাণ নিভল খুশির। শুধু খুশি নয় তার আরো ১০ বন্ধুরও প্রাণ নিভল। আনন্দঘন পরিবেশ মুহূর্তেই বিভীষিকার রাতে পরিণত হলো।

অগ্নিকাণ্ডে ওই রেস্টুরেন্টে থাকা অন্তত ১৫ জন আগুনে পুড়ে মারা গেছেন। এদের মধ্যে ১১ জনই নারী। সকলেই একে অপরের বন্ধু। যাদের বয়স ২০ থেকে ৩০ এর মধ্যে।

অপরদিকে আমেরিকা থেকে ভারতে বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে আসা দুই ভাইয়েরও প্রাণ কেড়ে নিয়েছে এই অগ্নিকাণ্ড। তারাও এই রাতে ট্রেড হাউস বিল্ডিংয়ের আর একটি রেস্তরাঁয় গিয়েছিলেন নৈশভোজ সারতে।

বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঘটা এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় ভবনের তৃতীয় তলা থেকে। পরে আগুন দ্রুত ভবনের আশপাশের রেস্টুরেন্ট ও অন্যান্য ফ্লোরে ছড়িয়ে পড়ে।

দমকল সূত্রে জানানো হয়েছে, এই রেস্তোরাঁটিতে কোনো অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না। শুধু তাই নয়, সম্পূর্ণ বেআইনিভাবে রেস্তোরাঁটির সিলিং আর দেয়ালে বাঁশের ফল্স ব্যবহার করা হয়েছে।

সূত্র : আনন্দবাজার

জেডএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।