বরিশালে ফিরলেন ইসলামী আন্দোলনের নায়েবে আমির


প্রকাশিত: ১২:০৩ পিএম, ১২ জুলাই ২০১৫

৪১ দিন সৌদি আরবে কারাভোগের পর ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির ও চরমোনাই পীরের ভাই মুফতি মাওলানা সৈয়দ ফয়জুল করীম বরিশালে ফিরেছেন। রোববার বেলা ১১টার দিকে সড়ক পথে তিনি উজিরপুরের ইচলাদী টোল ঘরে পৌঁছান। পরে সেখানে নেতাকর্মীরা তাকে সংবর্ধনা প্রদান করেন।

নেতাকর্মীরা মোটরসাইকেল শোভাযাত্রা করে মুফতি সৈয়দ ফয়জুল করীমকে নগরীর সদর রোড অশ্বিনী কুমার হলে নিয়ে আসেন। পরে সেখানে এক সংবর্ধনা অনুষ্ঠানে মুফতি ফয়জুল করীম বলেন, তিনি গত ১২ মে সৌদিতে যাওয়ার পর সেখানকার বাংলাদেশের নাগরিকরা বিভিন্ন ইসলামী অনুষ্ঠানের আয়োজন করে। ওইসব অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসাবে অংশগ্রহণ করতে থাকেন।

দেশের আহলে হাদিস নামক একটি সংগঠনের সৌদি নেতারা ষড়যন্ত্র করে সৌদি সরকারকে মিথ্যা তথ্য দেয়ায় তাকে গ্রেফতার করা হয়েছিল। আহলে হাদিস নেতারা ২২ পৃষ্ঠার লিখিত অভিযোগ দিয়েছে সৌদি সরকারের কাছে। ওই অভিযোগ পেয়ে সৌদি পুলিশ তাকে গ্রেফতার করে। পরে সৌদির সিআইডি পুলিশের তদন্তে মুফতি ফয়জুল করীমের বিরুদ্ধে করা সকল অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়। সৌদি সরকার নিজেদের ভুল বুঝতে পেরে তাকে (ফয়জুল করীম) মুক্তি দিয়ে রাষ্ট্রীয় মেহমান মর্যাদায় তাকে আপ্যায়ন করা হয়।

ইসলামী আন্দোলন বাংলাদেশের বরিশাল মহানগর শাখার সিনিয়র সহ-সভাপতি আনোয়ার হোসেন জেহাদীর সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতা ডা. মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী, মাওলানা সেকান্দার আলী সিদ্দিক, মাওলানা জাকারিয়া হামিদি, মাওলানা লুৎফর রহমান, মাওলানা শাহদত হোসেন নুর প্রমুখ।

সাইফ আমীন/এআরএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।