ইমিরেটস এয়ারলাইন্সকে নামতে দেবে না তিউনিসিয়া

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৪০ এএম, ২৫ ডিসেম্বর ২০১৭

তিউনিসিয়ার কয়েকজন নারীকে বিমানে উঠতে না দেয়ার জেরে দুবাইভিত্তিক এয়ারলাইন্স ইমিরেটসকে তিউনিসিয়ায় অবতরণ করতে দেয়নি দেশটির কর্তৃপক্ষ। কয়েকজন নারীকে বিমানে উঠতে না দেয়ার বিষয়টি নিয়ে আগে থেকেই দেশটির ভেতরে তীব্র ক্ষোভ সৃষ্টি হয়েছিল। বিষয়টিকে ‘বৈষম্যমূলক’ হিসেবে আখ্যা দিয়েছে মানবাধিকার সংস্থাগুলো।

তিউনিসিয়ার ট্রান্সপোর্ট মন্ত্রণালয় জানিয়েছে, ইমিরেটস এয়ারলাইন্স যতক্ষণ পর্যন্ত আন্তর্জাতিক আইন মেনে ফ্লাইট পরিচালনা না করবে, ততক্ষণ পর্যন্ত তাদের ওপর এ নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

তবে সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দাবি, নিরাপত্তা সংক্রান্ত তথ্য পেতে দেরি হওয়ায় এ ধরণের পরিস্থিতির সৃষ্টি হয়েছে। টুইটারে এক বার্তায় জানানো হয়েছে, তিউনিসিয়ার নারীদের আমরা অনেক মূল্যায়ন এবং সম্মান করি।

এদিকে তিউনিসিয়ার স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, ইমিরেটসের ফ্লাইটে উঠতে দেয়া হচ্ছে না দুবাই-গামী তিউনিসিয়ার নারীদের। কয়েকদিন ধরেই ঘটছে এ ধরনের ঘটনা।

ভুক্তভোগী কয়েকজন নারী বার্তা সংস্থা রয়টার্সকে জানান, তাদের যাত্রা বিলম্ব হয়েছে এবং তাদের ভিসা আরও পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন আছে বলে জানানো হয়েছে।

সূত্র : বিবিসি

কেএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।