জেল ভেঙে মেক্সিকোর শীর্ষ মাদকচক্রের প্রধানের পলায়ন


প্রকাশিত: ১০:২৯ এএম, ১২ জুলাই ২০১৫

মেক্সিকোর শীর্ষস্থানীয় মাদক চোরাচালানকারী চক্রের প্রধান গুজম্যান দেশটির কারাগার থেকে পালিয়ে গেছে। রোববার দেশটির জাতীয় নিরাপত্তা কমিশনের বরাত দিয়ে বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, কারাগারের ঊর্ধ্বতন কর্মকর্তারা জানান, শনিবার রাতে আল্টিপ্লানো কারাগারে গোসল করতে গুজম্যানকে তারা শেষবারের মতো দেখেছেন। এরপর থেকে তিনি নিখোঁজ রয়েছেন।

মেক্সিকোর শীর্ষস্থানীয় মাদক চোরাচালানকারী চক্র সিনালোয়ারের প্রধান ছিলেন গুজম্যান। এই চক্রটি প্রতিবেশী যুক্তরাষ্ট্রে বিপুল পরিমাণ নিষিদ্ধঘোষিত মাদক পাচার করে। গত বছরের ফেব্রুয়ারিতে দ্বিতীয়বারের মতো তাকে গ্রেফতার করা হয়েছিল।

উল্লেখ্য, গত কয়েক দশকে তিনি বিশ্বের সবচেয়ে ক্ষমতাশালী অপরাধী চক্রের ‘বস’ হয়ে উঠেছিলেন,  ফোর্বস ম্যাগাজিনে বিশ্বের শীর্ষস্থানীয় কোটিপতিদের তালিকায় স্থান পেয়েছিল তার নাম। এর আগে ১৯৯৩ সালে গ্রেফতার করে কারাগারে পাঠানোর পর ২০০১ সালে জেল ভেঙে পালিয়েছিলেন মেক্সিকোর এই শীর্ষ মাদক চোরাচালানী চক্রের হোতা।

এসআইএস/এআরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।