বিশ্ব জনসংখ্যা দিবসে বরিশালে র‍্যালি


প্রকাশিত: ১০:১৬ এএম, ১১ জুলাই ২০১৫

`দুটি সন্তানের বেশি নয়, একটি হলে ভাল হয়` স্লোগান নিয়ে বরিশালে পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে এ উপলক্ষে পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে নগরীতে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়।

সদর রোড অশ্বিনী কুমার হলের সামনে র‍্যালির উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার মো. গাউস। র‍্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে অশ্বিনী কুমার হলে আলোচনা সভায় যোগ দেয়।

বরিশাল বিভাগীয় পরিবার পরিকল্পনা অধিদফতরের উপ-পরিচালক ডা. তৈয়বুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মো. গাউস বলেন, যে কোনো দেশের জনসংখ্যা একটি সম্পদ, কিন্তু বেশি হলে বিপদ। আমাদের দেশে আয়তনের তুলনায় জনসংখ্যা বেশি এবং ভয়াবহ আকার ধারণ করছে। এর থেকে উত্তরণের জন্য সকল বাবা ও মায়েদের সচেতন হবার আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান, বিভাগী পরিচালক স্বাস্থ্য ডা. আবু সালেহ মো. বরকতুল্লাহ, সিভিল সার্জন ডা. এটিএম মিজানুর রহমান প্রমুখ। আলোচনা সভা শেষে শ্রেষ্ঠ কর্মীদের মাঝে সনদ ও পুরস্কার বিতরণ করা হয়।

সাইফ আমীন/এআরএ/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।