এশিয়ার সর্ববৃহৎ এয়ার এশিয়ার দায়িত্ব পেলেন সিপার এয়ার


প্রকাশিত: ০৩:১১ পিএম, ০৮ জুলাই ২০১৫

বিশ্বের তৃতীয় ও এশিয়ার সর্ববৃহৎ বাজেট এয়ারলাইন্স `এয়ার এশিয়া`র এজেন্ট হিসেবে দায়িত্ব পেয়েছে সিলেটের অন্যতম ট্রাভেল এজেন্ট সিপার এয়ার সার্ভিস।

বুধবার বিকেলে সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্টি কনফারেন্স হল রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) খন্দকার সিপার আহমদ। এ সময় তার সঙ্গে ছিলেন প্রতিষ্ঠানের অন্যতম পরিচালক খন্দকার ইসরার আহমদ রকী ও খন্দকার কাওসার আহমদ রবী।

সংবাদ সম্মেলনে খন্দকার সিপার আহমদ জানান, আগামী ১০ জুলাই থেকে প্রতিদিন ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা ফ্লাইট শুরু করতে যাচ্ছে `এয়ার এশিয়া`। `এয়ার এশিয়া` সিলেটের এজেন্ট হিসাবে দায়িত্ব দেয়া হয়েছে সিপার এয়ার সার্ভিসকে। এর আগে সিপার এয়ার সার্ভিস `মালদ্বিভীয়ান এয়ার`র সেলস এজেন্ট হিসেবে দায়িত্ব পেয়েছে।

তিনি আরো জানান, সিপার এয়ার সার্ভিস ১৯৯০ সাল থেকে বিভিন্ন এয়ার লাইন্সের জিএসএ ও পিএসএ হয়ে কাজ করে আসছে। ২৫ বছরের গৌরবময় ব্যবসায়ীক ঐতিহ্যে সিপার এয়ার সার্ভিস সিলেটে দুটি এয়ারলাইন্সের সেলস এজেন্ট হয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। যাত্রীদের আস্তা, ব্যবসায়িক সততা এবং দায়িত্বশীলতার সঙ্গে কাজ করার ফলেই এই সফলতা অর্জন সম্ভব হয়েছে।

খন্দকার সিপার আহমদ জানান, এয়ার এশিয়া বিশ্বের ১২৯টি গন্তব্যে ফ্লাইট পরিচালনা করে আসছে। আগামী ১০ জুলাই থেকে প্রতিদিন ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা ফ্লাইটের উদ্বোধন উপলক্ষে সীমিত সময়ের জন্য পারিবারিক ও কর্পোরেট যাত্রীদের ১০ শতাংশ ছাড় দেয়া হবে। এছাড়া যাত্রীদের সুবিধার কথা বিবেচনা করে সাশ্রয়ী দামে টিকেটের মূল্য নির্ধারণ করা হয়েছে।

শুধুমাত্র সিলেটের সাংবাদিকদের জন্য উদ্বোধনী ফ্লাইট থেকে শুরু করে আগামী এক মাস প্রতিটি টিকেটে ১৫ শতাংশ ছাড়া দেয়া হবে বলে জানান তিনি। এয়ার এশিয়া যাত্রীদের সেবা বৃদ্ধির জন্য টিকেটের কম মূল্য নির্ধারণ ছাড়াও বিনা ভাড়ায় সাত কেজি ওজনের হ্যান্ড ব্যাগ ছাড়াও ৩০ কেজি ওজনের মালামাল পরিবহনের সুযোগ দেয়া হয়েছে।

এয়ার এশিয়া ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা টিকেটে সর্বনিম্ন মূল্য নির্ধারণ করেছে ২২ হাজার ৪৯৯ টাকা। এছাড়া ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা ৩৫ হাজার ৯৯৯ টাকা, ঢাকা-সিডনি-ঢাকা ৬৫ হাজার ০৯৯ টাকা। এছাড়া ব্যাংকক-চায়না-ইন্দোনেশিয়াসহ অন্যান্য গন্তব্যেও আকর্ষণীয় ভাড়া নির্ধারণ করা হয়েছে।

ছামির মাহমুদ/এআরএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।