বাংলাদেশের স্পিনারদের এগিয়ে রাখছেন তামিম


প্রকাশিত: ১২:১২ পিএম, ০৮ জুলাই ২০১৫

দুটি টি-টোয়েন্টি ম্যাচেই দক্ষিণ আফ্রিকার তরুণ স্পিনাররা বাংলাদেশের ব্যাটিং লাইনআপ গুঁড়িয়ে দিয়েছে। ওয়ানডেতে এর সাথে যোগ হয়েছেন ইমরান তাহির। কিন্তু তারপরেও নিজেদের স্পিনারদেরই এগিয়ে রাখছেন বাংলাদেশ দলের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল।

বাংলাদেশের স্পিনারদের ভূয়সী প্রশংসা করেন তামিম। নিজেদের চেনা মাঠে বাংলাদেশের স্পিনাররা প্রতিপক্ষের তুলানায় ভালো করবে বিশ্বাস এই টাইগারের। তবে প্রোটিয়াদের ইমরান তাহিরের প্রশংসা করেন তিনি।

তবে তারপরেরও বাংলাদেশের স্পিনারদের এগিয়ে রাখছেন টাইগার এই ব্যাটসম্যান। বলেন, ‘আমি এখনও বিশ্বাস করি, সব সময় বিশ্বাস করব ওদের স্পিনারের চেয়ে আমাদের স্পিনারও যে কোনো দিন ভালো। ওদের যে স্পিনাররা টি-টোয়েন্টি খেলেছে, ইমরান তাহির ওরাও খুব ভালো। যদি তুলনা করতে বলেন তাহলে আমি আমাদের স্পিনারদের ৫/৬ গুণ এগিয়ে রাখব। এটা আমার বিশ্বাস।’

তবে স্পিনে বাংলাদেশের মুল ভরসা হবে সাকিব আল হাসান বলে মনে করেন তামিম। এছারাও সানি, জুবায়েররাও ভালো খেলবে বলে জানান তিনি। প্রতিপক্ষের ইমরান তাহিরকে সমীহ করছেন এই টাইগার। বেশকিছু দিন থেকেই ভালো খেলা এই পাকিস্তানী বংশোদ্ভূত প্রোটিয়া ভয়ংকর হয়ে উঠতে পারেন। তাই তার দিকে বিশেষ নজর থাকবে বলে জানান তিনি।

এ সম্পর্কে তামিম বলেন ‘সাকিব বিশ্বের সেরা অলরাউন্ডার, বোলারদের র্যা ঙ্কিংয়েও ১০ ভেতরেই আছে। তবে এটা ঠিক সাম্প্রতিক সময়ে ইমরান তাহির খুব ভালো করছে। বিশ্বকাপেও খুব ভালো পারফর্ম করেছে। যেখানেই খেলছে ভালো করছে। তাছাড়া ওর অনেক অভিজ্ঞতা রয়েছে। ওকেও আমাদের খুব সতর্ক ভাবে সামলাতে হবে।’

তবে প্রোটিয়াদের শুধু স্পিন নয় পেস বোলিংয়ের দিকেও নজর রাখতে হবে যোগ করে বলেন, ‘ওদের শুধু স্পিন না পেস বোলিং আক্রমণও খুব ভালো। ওদের খুব ভালো ভাবে সামলাতে হবে।’

উল্লেখ্য, ইমরান তাহির বর্তমানে আইসিসি র্যা ঙ্কিংয়ে দুই নম্বরে রয়েছেন। পক্ষান্তরে বাংলাদেশের সাকিব আল হাসান রয়েছেন আট নম্বরে।
শুক্রবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা।

আরটি/এমআর/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।