মুসলিম যুবককে পুড়িয়ে মারার ব্যাপারে মুখ খুলেছেন অভিযুক্ত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৪১ এএম, ০৮ ডিসেম্বর ২০১৭

ভারতে মুসলিম যুবককে কুপিয়ে ও পুড়িয়ে মারার ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ে তা ভাইরাল হয়ে পড়েছে। সেই হত্যাকাণ্ডের ভিডিও দেখে শিউরে উঠেছে বিশ্ববাসী। অভিযুক্ত শম্ভুলাল রৌগারকে বৃহস্পতিবারই গ্রেফতার করেছে পুলিশ। একজন মানুষকে নৃশংসভাবে হত্যা করার কারণ জানিয়েছেন শম্ভুলাল।

পুলিশের জিজ্ঞাসাবাদে মুহাম্মদ আফরাজুল নামের ওই ব্যক্তিকে খুনের মোটিভ নিয়ে স্পষ্ট করে জানিয়েছেন তিনি। শম্ভুলাল জানান, সে আমাকে হুমকি দিয়েছিল আমার পরিবার শেষ করে দেবে।

৩৩ বছর বয়সী শম্ভুলাল আরও জানান, আফরাজুল আমাদের এক প্রতিবেশীর কন্যাকে নিয়ে পালিয়ে গেছে। মেয়েটিকে আমি ছোটবেলা থেকে চিনতাম। ওই মেয়ের ভাইয়ের সঙ্গে এক ক্লাসে পড়তামও।

পুলিশ অবশ্য তদন্তে নেমে তেমন কোনো সংযোগের ব্যাপারে জানতে পারেনি।

muslim

জানা গেছে, শম্ভুলাল তিন সন্তানের বাবা। প্রবল অর্থকষ্টের মধ্যে দিন কাটত তার। এক সময় মার্বেলের ব্যবসা ছিল। কিন্তু ব্যবসায় ব্যর্থ হওয়ার পর কার্যত রোজগার বলতে কিছুই ছিল না শম্ভুর। তার মুঠোফোনে অনেক ‘হেট ভিডিও’-র সন্ধান পেয়েছে পুলিশ। ধর্মান্ধ কোনো দল বা গোষ্ঠীর সঙ্গে তার যোগাযোগ ছিল বলেও জানতে পেরেছে পুলিশ।

তবে এভাবে একজনকে কুপিয়ে ও পুড়িয়ে মারার ব্যাপারে অনুশোচনার তিলমাত্র নেই শম্ভুলালের আচরণে। তিনি বার বার বলছেন, আক্রমণ না করলে আমি নিজেই আক্রান্ত হতাম।

অথচ রাস্তার ধারের চায়ের দোকান থেকে আফরাজুলকে কোনো অছিলায় ডেকে নিয়ে জঙ্গলের ভিতর হত্যা করার ঘটনার সামনে তার দেয়া যুক্তি যে মিলছে না, সেটা স্পষ্ট বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

সে কারণে প্রকৃত ঘটনা খুঁজে পেতে তদন্ত চালিয়ে যাচ্ছে পুলিশ।

কেএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।