বিএনপির হরতাল জনগণ প্রত্যাখ্যান করেছে : স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী


প্রকাশিত: ১০:৪৯ এএম, ২২ সেপ্টেম্বর ২০১৪

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ‘বিএনপি-জামায়াতের হরতাল জনগণকে আকৃষ্ট করতে পারেনি। অযৌক্তিক ইস্যুতে আন্দোলনে জনগণের সম্পৃক্ততা থাকে না। যে উদ্দেশ্যে হরতাল ডেকেছে সে উদ্দেশ্য সফল হয়নি।’  

সোমবার দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।   আসাদুজ্জামান খান বলেন, ‘জামায়াতের ডাকা বৃহস্পতিবার ও রোববারের হরতাল এবং বিএনপি জোটের ডাকা সোমবারের হরতাল জনগণ প্রত্যাখ্যান করেছে।  যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। অন্যান্য দিনের মতো  ট্রাফিক পুলিশ ব্যস্ত সময় পার করছে।

হরতালে কোথাও কোনো সহিংসতা হয়নি।’   সাঈদীর রায় প্রসঙ্গে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন,  ‘আমরা আপিল বিভাগের রায়ের প্রতি শ্রদ্ধাশীল। কেউ উচ্চ আদালতের রায় চ্যালেঞ্জ করে রাস্তায় নেমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

অপর এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান, ‘কারো প্রেসক্রিপশনে র‌্যাব চলবে না।তাই র‌্যাবের দায়মুক্তি নিয়ে সরকার ভাবছে না । ‌র‌্যাবের কোনো কর্মকর্তা দোষী হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া  হবে।’ গত সপ্তাহে পাস হওয়া এক প্রস্তাবে মানবাধিকার লঙ্ঘনের জন্য অভিযুক্ত করে র‌্যাবকে দেওয়া দায়মুক্তি বাতিলে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানায় ইউরোপীয় পার্লামেন্টে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।