পাকিস্তানের সাধারণ নির্বাচনে অংশ নেবেন হাফিজ সাইদ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:১২ এএম, ০৩ ডিসেম্বর ২০১৭

মুম্বাই হামলার মূল পরিকল্পনাকারী হাফিজ সাইদ এবার রাজনীতিতে নাম লেখাচ্ছেন। শনিবার জামাত-উদ-দাওয়াহের (জুদ) প্রধান হাফিজ জানান, ২০১৮ সালে পাকিস্তানের সাধারণ নির্বাচনে প্রার্থী হিসাবে দাঁড়াবেন তিনি। খবর এনডিটিভি।

পাকিস্তান বিধানসভার আসন পাওয়ার জন্যই হাফিজ নির্বাচনে লড়বেন বলে জানিয়েছেন। সম্প্রতি লাহোর হাইকোর্টের নির্দেশে হাফিজ সাইদকে গৃহবন্দী থেকে মুক্তি দেওয়া হয়।

পাকিস্তানে এখন হাফিজ স্বাধীনভাবেই ঘুরে বেড়াচ্ছেন। সংবাদমাধ্যমকে হাফিজ জানিয়েছেন, মিলি মুসলিম লিগের (এমএমএল) হয়ে নির্বাচনে দাঁড়াবেন তিনি। তবে কোন এলাকা থেকে দাঁড়াবেন সে বিষয়ে কিছু জানানো হয়নি।

চলতি বছরের আগস্টেই রাজনীতিতে প্রবেশ করেছে জামাত-উদ-দাওয়াহ। তাদেরই নতুন দল এমএমএলের সভাপতি সাইফুল্লা খালিদ।

সাইফুল্লা খালিদ জানান, মিলি মুসলিম লিগ পাকিস্তানকে সত্যিকারের ইসলামী দেশ হিসেবে পরিণত করার জন্য উদ্যোগী হয়েছে। তাদের দল অন্য রাজনৈতিক দলগুলোকেও এই লক্ষ্যে এগিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে।

জুদের প্রধান হাফিজ সাইদকে চলতি বছরের ৩১ জানুয়ারি গ্রেফতার করা হয়। তারপর থেকেই হাফিজকে গৃহবন্দী করে রাখা হয়। পাকিস্তান সরকার সে রকম কোনও প্রমাণ হাফিজের বিরুদ্ধে জোগাড় করতে না পারায় সম্প্রতি তাকে লাহোর হাইকোর্ট গৃহবন্দী থেকে মুক্তি দেয়।

টিটিএন/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।