মাশরাফিরা হারলেও জয় পেয়েছে মেহেদিরা


প্রকাশিত: ০৬:৩২ পিএম, ০৫ জুলাই ২০১৫
ফাইল ছবি

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম টি২০ ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৫২ রানের বড় ব্যবধানে হেরে গেছে টাইগাররা। কিন্তু একই দিনে আফ্রিকার মাঠে জয় তুলে নিয়েছে বাংলাদেশের যুবারা। দক্ষিণ আফ্রিকার অনূর্ধ্ব-১৯ দলকে আট উইকেটের বড় ব্যাবধানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আব্দুল হালিমের দুর্দান্ত বোলিং এবং দুই উদ্বোধনী ব্যাটসম্যান জয়রাজ শেখ এবং পিনাক ঘোষের ব্যাটিংয়ে সহজ জয় তুলে নেয় যুবারা।

রোববার দক্ষিণ আফ্রিকার ডারবানে টসে জিতে প্রথমে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় বাংলাদেশ। বাংলাদেশি যুবাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেটে ১৮৪ রান করে দক্ষিণ আফ্রিকা। যুবা প্রোটিয়াদের হয়ে সর্বোচ্চ মুলডার ১২০ বলের ধৈর্যশীল ইনিংস খেলে ৬২ রান করেন। তার ইনিংসটি চারটি এবং একটি ছয়ে সাজানো। এছাড়া উদ্বোধনী ব্যাটসম্যান মুনসামি ২৭ রান করেন।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের পক্ষে আব্দুল হালিম ২২ রানে ৩ উইকেট নেন। এছাড়া অধিনায়ক মেহেদী হাসান মিরাজ নেন দুইটি উইকেট।

১৮৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ৪৪.৪ বলে দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় যুবা টাইগাররা। দুই উদ্বোধনী ব্যাটসম্যান জয়রাজ শেখ এবং পিনাক ঘোষের অর্ধশত রানে বাংলাদেশ জয়ের ভীত পেয়ে যায় বাংলাতেশ। পিনাক ১১৩ বলে ৫টি চার এবং একটি ছক্কায় ৬২ রান করেন এবং ৯৩ বলে ৬টি চার মেরে ৫০ রান করেন জয়রাজ।

মূলত তাদের ১৩৫ রানের উদ্বোধনী জুটিতে প্রোটিয়ারা খেলা থেকে ছিটকে পড়ে। এরপর বাকি কাজটুকু সারেন নাজমুল হাসান শান্ত (২৩) এবং অধিনায়ক মেহেদী হাসান মিরাজ(১৫)। দক্ষিণ আফ্রিকা অ’১৯ দলের ফক্সক্রফট এবং গালিয়েম একটি করে উইকেট পান।

আরটি/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।