দিল্লি ডায়নামোর কোচ হলেন রবার্তো কার্লোস


প্রকাশিত: ০৩:৫২ পিএম, ০৫ জুলাই ২০১৫

ইন্ডিয়ান সুপার লিগের (আইএসএল) পরবর্তী আসরে দলের প্রধান কোচ হিসেবে ব্রাজিলিয়ান সাবেক তারকা রবার্তো কার্লোসের নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছে দিল্লি ডায়নামো। গত বছর পঞ্চম স্থানে থেকে লীগ শেষ করেছিল দিল্লির এই ফ্র্যাঞ্চাইজি দলটি।

বেলজিয়ান কোচ হার্ম ভ্যান ভেলডোভেনের অধীনে মাত্র এক পয়েন্টের জন্য তাদের সেমিফাইনালে খেলা হয়নি। আসন্ন আইএসএল আসরে কার্লোসের চুক্তি নিঃসন্দেহে অনেক বড় একটি ঘটনা।

৪২ বছর বয়সী এই ব্রাজিলিয়ান ফুল-ব্যাক ক্যারিয়ারে ফিফা বিশ্বকাপ, ইউয়েফা চ্যাম্পিয়নস লিগ, লা লিগা, কোপা আমেরিকা শিরোপা জিতেছেন। তার সময়ে বিশ্বের অন্যতম সেরা ডিফেন্ডারের তকমাটাও কার্লোসই অর্জন করে নিয়েছিলেন।

রিয়াল মাদ্রিদের সাবেক এই ডিফেন্ডার সর্বশেষ রাশিয়ান দল আনঝিতে খেলার পরে অবসরের ঘোষণা দেন। তবে সেখানে অন্তবর্তী কোচ হিসেবে কিছুদিন দায়িত্ব পালন করেছিলেন।

সুপার লিগাতে টার্কিশ দল সিভাসপোরের কোচ হিসেবেও কাজ করেছেন কার্লোস। চলতি বছরের শুরুতে তিনি টার্কিশ দল আকিসার বেলেডিয়েসপোরের কোচের দায়িত্ব পান।

বিএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।