পিজিআর সদস্যদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ


প্রকাশিত: ০২:১৩ পিএম, ০৫ জুলাই ২০১৫

দায়িত্ব পালনকালে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের কাছ থেকে সাধারণ মানুষ যাতে বিচ্ছিন্ন হয়ে না পড়েন সে বিষয় সজাগ থাকার জন্য প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) সদস্যদেরকে নির্দেশ দিয়েছেন  রাষ্ট্রপতি আবদুল হামিদ। রোববার পিজিআর সদর দফতরে পিজিআর-এর ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শহীদ ক্যাপ্টেন হাফিজ হলে অনুষ্ঠিত পিজিআর দরবারে তিনি এসব কথা বলেন।

রাষ্ট্র্রপতি বলেন, আপনারা যাদের নিরাপত্তা দেন, তারা বেশিরভাগই রাজনৈতিক ব্যক্তিত্ব এবং রাজনীতির সঙ্গে ঘনিষ্টভাবে যুক্ত। এ কারণে রাজনৈতিক কর্মকাণ্ড ছাড়াও তাদের ওপর অর্পিত রাষ্ট্রীয় ও সরকারি দায়িত্ব পালন এবং নেতা-কর্মীদের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে হয়।

তিনি বলেন, দায়িত্ব পালনকালে আপনাদের অত্যন্ত সতর্ক ও কৌশলী হতে হবে এবং বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করতে হবে যাতে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি নেতা-কর্মীসহ সাধারণ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে না পড়েন। আমি আশা করি, আপনারা মেধা ও দক্ষতা ব্যবহার করে এক্ষেত্রে সফল হবেন।

পিজিআর সদস্যদের ওপর অর্পিত দায়িত্ব যেমন গর্বের তেমন এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, আমি বিশ্বাস করি যে রাষ্ট্রীয় কার্যক্রমে অংশ গ্রহণের মাধ্যমে দেশের তথা বাংলাদেশ আর্মির ভাবমূর্তি তুলে ধরার বিরল সুযোগ পাওয়ায় আপনারা গভীর আন্তরিক ও নিষ্ঠার সাথে ভূমিকা পালন করবেন।

তিনি আরো বলেন, প্রতিদিন আপনাদের কাজের পরিধি বৃদ্ধি পাচ্ছে এবং এ কারণে পিজিআর-এর সাংগঠনিক কাঠামো সম্প্রসারিত হচ্ছে।

আবদুল হামিদ চেইন অব কমান্ডের প্রতি পুরোপুরি আনুগত্য বজায় রেখে অর্পিত দায়িত্ব পালনে পিজিআর সদস্যদের নির্দেশ দেন। পরে আবদুল হামিদ পরিদর্শক বইতে স্বাক্ষর করেন এবং পিজিআর কর্মকর্তাদের সঙ্গে ফটোসেশনে অংশ নেন।

অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, পিজিআর-এর ভারপ্রাপ্ত কমান্ডার কর্নেল মো. জাহাঙ্গীর হারুন এবং ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসআইএস/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।