বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে বিজিবির বিশেষ অভিযান


প্রকাশিত: ০৯:৪৫ এএম, ০৫ জুলাই ২০১৫

মিয়ানমার সীমান্তের বান্দরবানের রুমা, থানচি ও আলিকদম উপজেলার অতি দুর্গম ১৩৫ কিলোমিটার পাহাড়ি এলাকায় বাংলাদেশ ও মিয়ানমারে সন্ত্রাসী গ্রুপগুলোকে দমনে ৯ দিনের বিশেষ অপারেশন শুরু করেছে বিজিবি। রোববার এ অভিযান শুরু হয়ে ১৪ জুলাই পর্যন্ত চলবে।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানা যায়, বান্দরবানের মায়ানমার সীমান্ত সংলগ্ন এলাকায় বেশ কিছুদিন ধরেই সন্ত্রাসী তৎপরতা চলছে এ ধরনের খবরের ভিত্তিতেই নিরাপত্তা বাহিনী অভিযান শুরু করেছে। সীমান্তে সন্ত্রাসী তৎপরতা দমন, মাদক ও অস্ত্র-চোরাচালান বন্ধ করার লক্ষ্যেই এই অভিযান। ৫৭ ব্যাটালিয়নের মেজর রেজা এ অভিযানের নেতৃত্ব দিচ্ছেন। এ অভিযানে ১৮ প্লাটুন বিজিবি সদস্য অংশ নিয়েছে। অভিযান পালাক্রমে রাতদিন চালাবেন তারা।

অভিযানের কথা স্বীকার করে বান্দরবান বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল ওলিউর রহমান বলেন, সীমান্ত এলাকায় কোন সন্ত্রাস, মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ ও চোরাচালান আছে কিনা তা খুঁজে বের করা এ অভিযানের উদ্দেশ্য। এটি নিরাপত্তা বাহিনীর নিয়মিত অভিযান।


সৈকত দাশ/এসএস/এমআরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।