২৪ হাজার হজযাত্রী আটক


প্রকাশিত: ০৩:৪২ এএম, ২২ সেপ্টেম্বর ২০১৪

অনুমতি ছাড়া পবিত্র মক্কায় যাওয়ার পথে প্রায় ২৪ হাজার হজযাত্রীকে আটক করে ফেরত পাঠিয়েছে তায়েফ পুলিশ। তায়েফ পুলিশ প্রধান ব্রিগেডিয়ার মোহাম্মদ আল ওয়ালিদি শনিবার আরব নিউজকে দেওয়া এক সাক্ষাতকারে জানান, তায়েফ থেকে মক্কা যাওয়ার পথে মোট সাতটি স্থানে অতিরিক্ত নিরাপত্তা জোরদার ও চেকপোস্ট বসিয়ে তল্লাশি চালানো হয়েছে। তল্লাশির মাধ্যমে উল্লিখিত অবৈধ হজযাত্রী শনাক্ত করা হয়।

তিনি জানান, এ বছর হজের অনুমতিপত্র ব্যতীত কাউকে হজ করতে দেওয়া হবে না। এ জন্য রাস্তায় রাস্তায় টহল ও তল্লাশি জোরদার করা হয়েছে। তায়েফ থেকে মক্কা যাওয়ার পথে যে সকল পাহাড়ি রাস্তা আছে ওই সব রাস্তায় চেকপোস্ট বসানো হয়েছে।

প্রতিবছর অসংখ্য মানুষ এ সব রাস্তা দিয়ে বিভিন্ন দালালের মাধ্যমে হজব্রত পালন করার উদ্দেশ্যে অনুমতি ছাড়াই অবৈধভাবে যাতায়াত করেন।

এদিকে হারামাইন শরীফাইন মক্কার গ্র্যান্ড ইমাম আবদুর রহমান আল সুদাইস এক বিবৃতিতে হজের তাৎপর্য তুলে ধরে বলেন, ‘পবিত্র হজের সময় কোনো প্রকার রাজনৈতিক স্লোগান অথবা সভা সমাবেশ করা যাবে না।’ তিনি সারাবিশ্বে সংকটময় দেশগুলোর মুসলিম উম্মার শান্তির জন্য সবাইকে দোয়া করতে বলেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।