বেনাপোলে যৌতুকের জন্য হত্যা করা হলো সাথীকে!


প্রকাশিত: ১১:১০ এএম, ০৪ জুলাই ২০১৫
প্রতীকী ছবি

যশোরের বেনাপোল পোর্ট থানার গয়ড়া গ্রাম থেকে সাথী খাতুন (১৯) নামে এক নববধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সাথী শার্শা উপজেলার চটকাপোতা গ্রামের আতিয়ারের মেয়ে ও বেনাপোলের গয়ড়া গ্রামের আলী কদরের ছেলে শাহিনের স্ত্রী।

নিহতের বড় বোন রুপা বেগম জাগো নিউজকে জানান, মাত্র ৭ মাস আগে শাহিনের সঙ্গে সাথীর বিয়ে হয়। বিয়ের সময় যৌতুক দেওয়ার ব্যাপারে কোনো কথা হয়নি। কিন্তু বিয়ের ২ মাস পর থেকে তার স্বামী যৌতুক চাইতে শুরু করেন। তাদের চাহিদা না মেটাতে পারায় বিভিন্নভাবে আমার বোনকে নির্যাতন করা হয়। শুক্রবার বিকেলে যৌতুকের দাবিতে শাশুড়ি ও স্বামী পরিকল্পিতভাবে শ্বাসরোধ করে হত্যার পর তার মরদেহ ঘরের ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাখেন। পরে আমাদের খবর দেয় সে আত্মহত্যা করেছে। বিষয়টি নিয়ে আমরা যেন কোনো মামলা না করি এজন্য হুমকি এবং অবশেষে মীমাংসার জন্য দুই লাখ টাকা দিতে চেয়েছে ছেলের পরিবার।

বেনাপোল পোর্ট থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) তাজুল ইসলাম জাগো নিউজকে জানান, খবর পেয়ে শুক্রবার রাতে মেয়েটির মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে একটি অপমৃত্যু মামলা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলে মৃত্যুর কারণ জানা যাবে।

মো. জামাল হোসেন/এমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।