জয়পুরহাটে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ


প্রকাশিত: ১০:৪৬ এএম, ০৪ জুলাই ২০১৫

জয়পুরহাটের পাঁচবিবিতে ভুল চিকিৎসায় ১০ দিনের মাথায় শনিবার সকালে মৃত্যুর কোলে ঢলে পড়ল জাহানারা (৫০)। নিহত জাহানারা পাঁচবিবি পৌর এলাকার মালঞ্চা মহল্লার এলাহী ফকিরের স্ত্রী।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, জাহানারা পেটে ব্যথা অনুভব করলে ২৪ জুন সকাল ৮টার দিকে পাঁচবিবি পৌর শহরের টি অ্যান্ড টি পাড়া এলাকায় ‘রমিছা ক্লিনিক’ নামে একটি প্রাইভেট চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। ওই দিন সেই ক্লিনিকেই রোগীর অপারেশন করেন ক্লিনিকের পরিচালক ডা. মোয়াজ্জেম হোসেন। অপারেশনের পর থেকে রোগীর শারীরিক অবস্থার অবনতি ঘটলে বাড়িতে চিকিৎসার কথা বলে ২৭ জুন রোগীকে ক্লিনিক থেকে রিলিজ দেওয়া হয়।

এরপর থেকে ডাক্তার মোয়াজ্জেম নিজে না গিয়ে কম্পাউন্ডার সাদেককে রোগীর বাড়িতে পাঠান। সাদেক ২/৩ দিন রোগীকে ইনজেকশন দিয়ে চলে আসেন। এরই এক পর্যায়ে মুমূর্ষু অবস্থায় গত রোববার জাহানারকে বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করালে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার পরামর্শ দেন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সোমবার ভর্তি করলে চিকিৎসকরা জাহানারা বেগমকে ২ দিন চিকিৎসার পর ফিরিয়ে দেন। অবশেষে ১০ দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে শনিবার সকালে তিনি মারা যান।

নিহতের ছেলে গাউছুল আজম বলেন, আমার মা পায়ে হেঁটে রমিছা ক্লিনিকে গিয়েছিল কিন্তু ভুল চিকিৎসার কারণে তার মৃত্যু হলো।

এ ব্যাপারে ডা. মোয়াজ্জেম হোসেনকে জিজ্ঞাসা করলে তিনি বলেন, ভুল চিকিৎসার কারণে রোগীর মৃত্যু হয়েছে এ কথা সঠিক নয়।অপারেশনের পর পাউরুটি খাওয়ানোর ফলে রোগীর শারীরিক অবস্থার এমন অবনতি ঘটে।

পাঁচবিবি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) ফরিদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযোগের সত্যতা পাওয়া গেলে সংশ্লিষ্ট চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, ভুল চিকিৎসার অভিযোগে জাহানারা অসুস্থ থাকা অবস্থায় গত (৩ জুলাই) শুক্রবার সকালে স্থানীয় লোকজন রমিছা ক্লিনিক ও চেম্বার ভাঙচুর করেছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।