ইবোলা রোধে সিয়েরালিওনে কারফিউ জারি


প্রকাশিত: ১০:০৮ এএম, ২১ সেপ্টেম্বর ২০১৪

টানা তিন দিনের কারফিউ জারি করেছে সিয়েরালিওন সরকার। শুক্রবার থেকে শুরু হওয়া এই কারফিউ চলবে রোববার পর্যন্ত। ইবোলা ভাইরাস নিয়ে গবেষণা করতেই ৬০ লাখ জনগণকে এই গৃহবন্দি করা। এ সময় ৩০ হাজার স্বাস্থ্যকর্মী কাজ করবেন।

শুক্রবার সকালে কারফিউ শুরু হওয়ার পর পরই রাস্তাঘাট ও ব্যস্ততম বাজারগুলো জনশূন্য হয়ে পড়ে। রাজধানী ফ্রিটাউনে শুধুমাত্র পুলিশ ও স্বাস্থ্যকর্মী বহনকারী গাড়ি ছাড়া আর কিছুই দেখা যায়নি।

এর আগে বৃহস্পতিবার এক টেলিভিশন ভাষণে প্রেসিডেন্ট আর্নেস্ট বাই কোরোমা বলেন, ‘আজ সবার জীবনই ঝুঁকিপূর্ণ। কিন্তু এই সমস্যা থেকে আমরা পরিত্রাণ পেতে পারি, যদি যা করতে বলা হয়েছে সবাই তা করে।’

ইবোলা ভাইরাস কেন ও কীভাবে ছড়িয়ে পড়ে- তা জানতেই বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্যকর্মী, স্বেচ্ছাকর্মী ও প্রশিক্ষকরা কেস স্টাডি করবেন। ইউনিসেফ বলেছে, মানুষ কীভাবে ইবোলা ভাইরাস থেকে নিজেদের রক্ষা করবে, তার পথ বেরিয়ে আসতে পারে এই গবেষণা থেকেই।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।