কলম্বিয়ায় পৃথক বিস্ফোরণে আহত ১০


প্রকাশিত: ০১:২০ পিএম, ০৩ জুলাই ২০১৫

কলম্বিয়ার রাজধানী বোগোটায় দুটি পৃথক বিস্ফোরণে অন্তত ১০ জন আহত হয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে বোগোটার বাণিজ্যিক প্রাণকেন্দ্রে প্রথম বিস্ফোরণটি ঘটে। এর কিছুক্ষণ পরই একটি শিল্প এলাকায় অপর বিস্ফোরণ ঘটে। দেশটির দমকল বাহিনী এ তথ্য জানিয়েছে।

বিস্ফোরণে আহতদের বোগোটার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। দেশটির প্রতিরক্ষামন্ত্রী লুইস কার্লোস ভিলেজাস বলেন, ‘নিঃসন্দেহে এটা সন্ত্রাসী কার্যক্রম।’

বাণিজ্যিক এলাকায় এই বিস্ফোরণে জানালা ভেঙে যায় ও আতঙ্কের সৃষ্টি হয়। স্থানীয় হকার আরগেমিরো সাঞ্চেজ বলেন, ‘প্রচণ্ড শব্দে এই বিস্ফোরণ ঘটে।’

স্বরাষ্ট্রমন্ত্রী জুয়ান ফার্নান্ডো ক্রিস্টো বলেন, এই ঘটনার কারণে নিরাপত্তা পদক্ষেপ খতিয়ে দেখতে কলম্বিয়ার প্রেসিডেন্ট জুয়ান ম্যানুয়েল সান্টোস পেরুতে একটি আঞ্চলিক সম্মেলন থেকে দেশে ফিরেছেন।

ভিলেজাস এই ঘটনার সঙ্গে জড়িতদের সম্পর্কে তথ্য প্রদানকারীকে ৩৮ হাজার মার্কিন ডলার পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন।

ফেব্রুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত কলম্বিয়ার রাজধানী বোগোটার বিভিন্ন স্থানে অন্তত ৬টি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন আহত হয়। এই বিস্ফোরণে জন্য একটি অপরাধী চক্রকে দায়ী করা হয়েছে। চক্রটির বিরুদ্ধে কলম্বিয়ার দ্বিতীয় বৃহত্তম গেরিলা সংগঠন ন্যাশনাল লিবারেশন আর্মি (ইএলএন) এর পক্ষে কাজ করার অভিযোগ রয়েছে।

এসআইএস/একে/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।