হাউস অব কমন্সে সম্মানিত গানের পাখি রুনা


প্রকাশিত: ০৬:২১ এএম, ০২ জুলাই ২০১৫

বাংলা গানের জীবন্ত কিংবদন্তি রুনা লায়লা। মিষ্টি সুরের মূর্ছনায় তিনি আচ্ছন্ন করে রেখেছেন প্রজন্মের পর প্রজন্ম। দীর্ঘ ক্যারিয়ারের সুবোদ জয় করে নিয়েছেন দেশে বিদেশের নানা সম্মান ও স্বীকৃতি।

সেই মুকুটে যোগ হলো নতুন আরেকটি পালক। যুক্তরাজ্যের পার্লামেন্টের নিম্নকক্ষ হাউজ অব কমন্সে সম্মানিত হলেন সংগীতশিল্পী রুনা লায়লা। সঙ্গীতজীবনের ৫০ বছর পূর্তি ও উপমহাদেশের সঙ্গীতে বিশেষ অবদান রাখার জন্য আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এ গায়িকাকে ক্রেস্ট দিয়ে সম্মান জানানো হয়। তার হাতে এটি তুলে দেন ব্রিটিশ এমপি সীমা মালহোত্রা।

গেল বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় অনুষ্ঠান শুরু হয়। পুরস্কার গ্রহণসহ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ব্রিটিশ-এশিয়ান এক শিল্পীর ফিউশন অ্যালবামের মোড়ক খুলেন রুনা।

পুরস্কার পেয়ে আবেগে আপ্লুত রুনা লায়লা জানান, ‘এ সম্মান ও স্বীকৃতিতে আমি ধন্য। আমার সব শ্রোতা ও অনুরাগীদের কাছে কৃতজ্ঞতা।’ এসময় তিনি পুরস্কার প্রদান কর্তৃপক্ষকেও ধন্যবাদ জানান।

উল্লেখ্য, লন্ডনে নিজের মেয়ে তানি লায়লা ইসলামের সাথে বেশ কিছুদিন ধরেই বসবাস করছেন তিনি। সেখানে মেয়ে-জামাতা এবং নাতিদের সঙ্গে সময় কাটিয়ে চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে দেশে ফিরার কথা রয়েছে তার।


এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।