‘১০ মাস উন্নয়ন ২ মাস সাম্প্রদায়িক তাস’

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৪১ এএম, ১৬ নভেম্বর ২০১৭

সাংবাদিকদের মুখোমুখি হয়ে নরেন্দ্র মোদির উদ্দেশে চ্যালেঞ্জ ছুড়লেন নেতা জিগ্নেশ মেবাণী। বিজেপি সরকার বছরের ১০ মাস গুজরাটের উন্নয়ন নিয়ে প্রচার করে। বাকি ২ মাস সাম্প্রদায়িক তাস খেলে তারা।

বৃহস্পতিবার ভারতের প্রেস ক্লাবে সাংবাদিকদের বিষয়টি তুলে ধরেন মেবাণী। তিনি জানান, বস্ত্র বাসস্থানের কথা তারা বলতে পারছে না। কৃষকদের আত্মহত্যা নিয়ে বিজেপি নীরব। মানুষের খাওয়ার জল নেই তা নিয়েও কোনোও কথা বলছে না তারা।

পাতিদার নেতা হার্দিকের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে মোদির বিরুদ্ধে যুদ্ধের ডাক দিয়েছেন মেবাণী। সামাজিক সুযোগ সুবিধা পেতে ওবিসি'র সঙ্গে সংঘর্ষ চলে দলিতদের। এই পরস্পর-বিবাদমান সম্প্রদায়গুলি শেষ পর্যন্ত কীভাবে একজোট হবে?

জিগ্নেশ জানান, এসব নতুন কিছু নয় সামাজিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক মতভেদ রয়েছে আমাদের মধ্যে। কিন্তু এখন যুদ্ধকালীন পরিস্থিতি। সব সম্প্রদায়েরই একটিই প্রতিপক্ষ। এ জন্যই বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে আমরা একজোট।

এমআরএম/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।