সোনালী ব্যাংকের ৯ কর্মকর্তাকে দুদকের নোটিশ


প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ২৯ জুন ২০১৫

সোনালী ব্যাংকের নয়টি শাখা থেকে সাত হাজার কোটি টাকা দুর্নীতি ও লুটপাটের অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে জিজ্ঞাসাবাদের জন্য ব্যাংকটির চট্টগ্রামের লালদিঘি কর্পোরেট শাখার নয় কর্মকর্তাকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার সংশ্লিষ্ট কর্মকর্তাদের তলবি নোটিশ পাঠিয়েছেন অনুসন্ধান দলের প্রধান ও দুদকের উপপরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী। সূত্র জানায়, গত বছরের আগস্টে এ অনুসন্ধান শুরু হয়। এ পর্যন্ত আটটি শাখার কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদ শেষ হয়েছে। বাকি ছিল লালদিঘি কর্পোরেট শাখা।

শাখাটিতে ওই সময় দায়িত্বে ছিলেন উপ-মহাব্যবস্থাপক এসএম বেলায়েত হোসেন, সহকারী মহাব্যবস্থাপক রনজিত কুমার দাশ, কর্মকর্তা সালেহউদ্দিন, জিনাত রেহেনা, মাহবুবুল হক, মাশুক আলী, সুভাষ কুমার চৌধুরী, মং হলা চিং ও নূরুল আলম। নোটিশে তাদের আগামী ৮ ও ৯ জুলাই দুদকে হাজির থাকতে বলা হয়েছে।

সূত্র মতে, ব্যাংকটির যে নয়টি শাখা থেকে জালিয়াতির অভিযোগ রয়েছে সেগুলো হলো, মতিঝিলে অবস্থিত বৈদেশিক বাণিজ্য শাখা, লোকাল অফিস, বঙ্গবন্ধু অ্যাভিনিউ কর্পোরেট শাখা, হোটেল শেরাটন কর্পোরেট শাখা, আগারগাঁও শাখা, গুলশান শাখা, চট্টগ্রামের লালদীঘি কর্পোরেট শাখা, আগ্রাবাদ কর্পোরেট শাখা ও নারায়ণগঞ্জ কর্পোরেট শাখা।

বিএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।