আবারো প্রস্তাবিত বেতন কাঠামো পুনঃনির্ধারণের দাবি শিক্ষকদের


প্রকাশিত: ০৯:০০ এএম, ২৮ জুন ২০১৫

আবারো স্বতন্ত্র বেতন স্কেল ও প্রস্তাবিত অষ্টম জাতীয় বেতন কাঠামো পুনঃনির্ধারণের দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। রোববার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন এর পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবন সংলগ্ন অপরাজেয় বাংলার পাদদেশে আয়োজিত এক মানববন্ধনে শিক্ষক নেতারা এ দাবি জানান।
 
মানববন্ধনে শিক্ষকরা বলেন, শিক্ষকদের অবমূল্যায়ন ও বঞ্চিত করে এ জাতির উন্নতি, অগ্রগতি, সমৃদ্ধি এবং জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠা কোনোভাবেই সম্ভব নয়। আমরা দীর্ঘদিন যাবত স্বতন্ত্র পে-স্কেল পুনঃনির্ধারণের দাবি জানিয়ে আসছি। তার ধারাবাহিকতায় শিক্ষামন্ত্রী ও অর্থমন্ত্রী বরাবর যথাক্রমে গত ১৫ এবং ১৮ জুন স্মারকলিপি প্রদান করা হয়েছে। এছাড়া কর্মবিরতি, মানববন্ধন ও অবস্থান ধর্মঘট পালন করে আসছে শিক্ষকরা। কিন্তু সরকারের পক্ষ থেকে তেমন কোন যৌক্তিক সাড়া নেই। আমরা চাই অবিলম্বে সরকার আমাদের দাবি মেনে নেবেন। অন্যথায় ভবিষ্যতে আমরা আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।
 
ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. ফরিদ উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এস এম মাকসুদ কামাল এর সঞ্চালনায় এ সময় বক্তব্য রাখেন- শিক্ষক সমিতির সদস্য টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ জেড এম শফিউল আলম ভূঁইয়া, ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. গোলাম রব্বানীসহ অন্যান্য শিক্ষক নেতারা।

এমএইচ/আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।