একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল আজ


প্রকাশিত: ০৩:২৫ এএম, ২৮ জুন ২০১৫

কারিগরি ত্রুটি শেষে আজ রোববার প্রকশিত হচ্ছে একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছুদের মেধাক্রম নির্ণয়ের ফলাফল। শিক্ষা সচিব মো. নজরুল ইসলাম খান বলেছেন, একাদশ শ্রেণীতে ভর্তির ফলাফল রোববার প্রকাশ করা সম্ভব হবে।

তিনি আরো বলেন, ফলাফল প্রকাশের সফটওয়্যারটিতে ত্রুটি দেখা দিয়েছে। আশা করছি তা ঠিক হয়ে যাবে। রোববার ফল প্রকাশ করা যাবে।

গত বৃহস্পতিবার ঢাকা শিক্ষা বোর্ডের এ ফল প্রকাশের কথা ছিল। কিন্তু কারিগরি ত্রুটির কবলে পড়ায় একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছুদের মেধাক্রম নির্ণয়ের ফল প্রকাশে সমস্যায় পড়ে কর্তৃপক্ষ। এ জন্য বোর্ড কর্তৃপক্ষ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তৈরি করা একটি সফটওয়্যারের সহায়তা নিয়েছে। তবে সফটওয়্যার সার্ভারে অধিক আবেদনকারীর ধারণক্ষমতা না থাকায় জটিলতা তৈরি হয়েছে। একইসঙ্গে ফল প্রকাশের সংশ্লিষ্ট ওয়েবসাইটও দু`বার হ্যাক করার চেষ্টা হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে শিক্ষা সচিব বলেন, আমরা বাইরের দেশ থেকে সফ্টওয়্যারটি কিনিনি। নিজেরাই বুয়েটকে দিয়ে করিয়েছি। আমরা চেয়েছি ত্রুটি দূর করার কাজটাও তারাই করুক। ওয়েল ইকুইপট হোক, সে কারণে ভুল হলেও আমরা মেনে নিয়েছি।

নজরুল ইসলাম বলেন, সফটওয়্যারটি পরিচালনায় ও বুঝায় আমাদেরও কিছু ভুল ছিল, তবে সে ভুল ত্রুটি কাটিয়ে উঠতে সক্ষম হচ্ছি। আগামীতে আর এ ভুল হবে না।

আরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।