বরগুনায় শিকল বন্দী অবস্থায় কিশোর উদ্ধার : আটক ২


প্রকাশিত: ০৮:৪৬ এএম, ২৭ জুন ২০১৫

বরগুনায় মো. রাজু (১৩) নামে তের বছরের এক কিশোরকে আটদিন ধরে শিকল বন্দী করে আটকে রাখার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার রাত দশটার দিকে পুলিশ ওই কিশোরকে উদ্ধার করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ। মো. রাজু বরগুনা সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের নলী-চরকগাছিয়া গ্রামের আবুল কালামের ছেলে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শহরের উকিল পট্টি এলাকার পনু মিয়ার বাসায় একসময় রাজু কাজ করতো। কিন্তু পরে সে কাজ করতে অস্বীকৃতি জানিয়ে বাড়ি চলে যায়। এতে পনু মিয়া ও তার পরিবারের সদস্যরা অসন্তুষ্ট হন। দীর্ঘদিন পরে রাজু বরগুনা শহরের পৌর সুপারমার্কেটে ঘুরতে আসলে সেখান থেকে পনু মিয়ার বোনের ছেলে রোকন তাকে ধরে এনে পনু মিয়ার বাসায় শিকল দিয়ে বেঁধে রাখে। খবর পেয়ে শুক্রবার রাতে বরগুনা থানার পুলিশ রাজুকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

অভিযুক্ত পনু মিয়া জানান, শিশু রাজু যখন তার বাসায় কাজ করতো তখন তার দু’টি মোবাইল চুরি করে সে কাউকে কিছু না বলে চলে যায়। এ জন্যে তাকে ধরে আনা হয়েছিল। তবে থানায় অভিযোগ না করে কেন তাকে শিকল বন্দী করে রাখা হল এমন প্রশ্নের কোন সদুত্তর দিতে পারেননি পনু মিয়া।

এ বিষয়ে বরগুনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিয়াজ হোসেন পিপিএম বলেন, এ ঘটনায় পনু মিয়া ও তার ছেলে সোহাগকে আসামি করে একটি মামলা দায়ের করেছে পুলিশ।

এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।