পাকিস্তানে সামরিক অভিযানে নিহত ৩১


প্রকাশিত: ০৭:২১ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৪

পাকিস্তানের গোলযোগপূর্ণ অঞ্চলে সামরিক বাহিনীর বিমান হামলা ও স্থল অভিযানে ৩১ জঙ্গি নিহত হয়েছে। এসময় জঙ্গিদের সাথে ব্যাপক সংঘর্ষে তিন সেনা নিহত হয়েছেন। মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে সেনা বাহিনীর মুখপাত্র এ তথ্য জানান।

সামরিক বাহিনীর এক বিবৃতিতে বলা হয়, উপজাতি অধ্যুষিত খাইবার জেলার তিরাহ উপত্যকায় এ বিমান হামলা চালানো হয়। এতে ২০ জঙ্গি নিহত এবং তাদের তিনটি গোপন আস্তানা ও দুটি অস্ত্রাগার ধ্বংস হয়।

নিরাপত্তা বাহিনীর এক কর্মকর্তা বলেন, খাইবার জেলার তোরদারা কোকি খেল এলাকায় যুদ্ধ বিমান থেকে বোমা বর্ষণ করা হয়। সেখানে তালেবান ও নিষিদ্ধ ঘোষিত অপর জঙ্গি গ্রুপ লস্কর-ই-ইসলামের জঙ্গিরা অবস্থান নিয়েছিল।

সরকারি কর্মকর্তারা জানান, জঙ্গিরা উপজাতি অধ্যুষিত উত্তর ওয়াজিরিস্তানে সীমান্তবর্তী একটি সামরিক ফাঁড়িতে হামলা চালিয়েছে।

এদিকে নিরাপত্তা বাহিনীর সাথে জঙ্গিদের সংঘর্ষে আধা-সামরিক বাহিনীর তিন সদস্যও নিহত হয়। উল্লেখ্য, উত্তর ওয়াজিরিস্তানে ঘাঁটি গাড়া তালেবান ও অন্যান্য জঙ্গি গ্রুপকে দমনের লক্ষ্যে সামরিক বাহিনী গত জুনে ওই এলাকায় ব্যাপক সামরিক অভিযান শুরু করে। সূত্র: ডন নিউজ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।