একাধিক সম্পর্কের জেরে মা-বাবার হাতে মেয়ে খুন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০০ এএম, ১৫ অক্টোবর ২০১৭
প্রতীকী ছবি

চারিদিকে ছড়িয়ে গেছে, দশম শেণির পরীক্ষায় অকৃতকার্য হয়ে বিষ পানে আত্মহত্যা করেছে ১৬ বছর বয়সী কিশোরী। কিন্তু মরদেহ দেখার পরই সন্দেহ হয় পুলিশের। সুরতহাল প্রতিবেদনেও উল্লেখ করা হয় ঘাড়ে ও গলায় দাগ থাকার বিষয়টি।

ভারতের মাদুরাইয়ের কিলাভানেরি গ্রামের ঘটনা। গত ৭ ডিসেম্বর অস্বাভাবিক মৃত্যু হয় ওই কিশোরীর। তার পরিবারের পক্ষ থেকে পুলিশকে জানানো হয়, দশম শ্রেণির পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় কীটনাশক খেয়ে আত্মহত্যা করেছে সে।

কিন্তু মাদুরাইয়ের সরকারি হাসপাতালে কিশোরীর ময়নাতদন্তের পর জানা যায় মৃত্যুর প্রকৃত কারণ। চিকিৎসকরা সাফ জানিয়ে দিয়েছেন, বিষক্রিয়ায় নয়, শ্বাসরোধের কারণে কিশোরীর মৃত্যু হয়েছে।

আবারও ওই বাড়িতে আসেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। জেরা শুরু করেন পরিবারের লোকদের। জেরার মুখে ভেঙে পড়েন কিশোরীর বাবা-মা।

আত্মহত্যা বদলে গেল খুনে। পুলিশের কাছে কিশোরীর বাবা-মা খুনের বিষয়টি স্বীকার করেন। তার বাবা-মার দাবি, গ্রামের বহু ছেলের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েছিল তাদের মেয়ে।

তারা আরও জানান, এতে পরিবারের বদনাম হচ্ছিল। অনেক বুঝিয়েও ফল হয়নি। তাই পরিবারের সম্মান বাঁচাতেই মেয়েকে খুন করার সিদ্ধান্ত নেন তারা।

হত্যার বিষয়টি স্বীকারের পর কিশোরীর বাবা-মাকে গ্রেফতার করে পুলিশ। আদালত অভিযুক্তদের ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছে।

কেএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।