কেনিয়ায় স্কুলে বন্দুক হামলা কেড়ে নিল ৭ শিশুর প্রাণ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:১৭ পিএম, ১৪ অক্টোবর ২০১৭

কেনিয়ার উত্তরাঞ্চলের একটি স্কুলে বন্দুকধারীর হামলায় অন্তত ছয় শিশুসহ সাতজনের প্রাণহানি ঘটেছে। স্থানীয় কর্মকর্তারা বলছেন, শনিবার স্কুলে অজ্ঞাত বন্দুকধারীদের হামলায় ওই সাতজন নিহত হয়েছে।

গবাদি পশুপালন, ঘাষচাষ ও চাষাবাদ নিয়ে প্রায়ই পূর্ব আফ্রিকার উত্তরাঞ্চলের এই দেশটিতে বিভিন্ন সম্প্রদায়ের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে। এছাড়া প্রতিশোধ নিতে প্রতিনিয়ত হামলা-পাল্টা হামলার ঘটনাও ঘটে।

আফ্রিকার এই অঞ্চলটির সঙ্গে যুদ্ধ-বিধ্বস্ত দক্ষিণ সুদানের সীমান্ত রয়েছে। অস্ত্র চোরাচালানের ঘটনাও হরহামেশাই ঘটে। সীমান্তে অস্ত্র চোরাকারবারীকে সামলাতে কেনিয়া পুলিশকেও বেগ পেতে হয়।

কেনিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল কেটিএন বলছে, উত্তরাঞ্চলের লোকিচোগিও স্কুলে বন্দুক হামলায় চার ছাত্র, দুই ছাত্রী ও একজন নিরাপত্তা রক্ষী নিহত হয়েছেন। দুর্বৃত্তরা এই হামলা চালিয়েছে। তবে এখনো হামলাকারীদের পরিচয় এখনো জানা যায়নি।

তুরকানা কাউন্টির গভর্নর জসফ্যাট নানক টুইটারে দেয়া এক বার্তায় বলেন, সীমান্ত নিরাপত্তাহীনতার বেদনাদায়ক একটি ঘটনা হলো এই হামলা।

এসআইএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।